Friday, April 19, 2024
Homeরংপুর বিভাগরংপুর জেলারংপুরে নেতা-কর্মীদের স্লোগানে, স্লোগানে মুখরিত সমাবেশস্থল

রংপুরে নেতা-কর্মীদের স্লোগানে, স্লোগানে মুখরিত সমাবেশস্থল

রবিন চৌধুরী রাসেল- রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুর বিভাগীয় বিএনপি’র গণসমাবেশে দুপুরের আগে থেকেই সমাবেশস্থলে কালেক্টরেট ঈদগাহ মাঠে দলে দলে নেতা-কর্মী ও সমর্থকদের ঢল নেমেছে।

শনিবার ২৯শে অক্টোবর ২২ইং ভোর থেকেই নেতা-কর্মীদের উপস্থিতিতে ভরে উঠছে কালেক্টরেট ঈদগাহ মাঠ।

সরেজমিনে দেখা যায়- পরিবহন ধর্মঘট উপক্ষো করে সমাবেশে যোগ দিতে এসেছেন নেতা-কর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কালেক্টরেট ঈদগাহ মাঠ বিভিন্ন স্লোগানে মুখর হয়ে উঠছে। দলীয় প্রতীক ধানের শীষ ছাড়াও ব্যানার, পোস্টার, ফেস্টুন নিয়ে আসা নেতা-কর্মীরা এখন সমাবেশ শুরুর অপেক্ষা করছেন।

সমাবেশ স্থলে দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা ঠাকুরগাঁও ও রংপুরের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও সমর্থক লোকজনের উপস্থিতি লক্ষ্য করা গেছে। যাদের বেশিরভাগই ভোর হওয়ার আগেই এসে পৌঁছেছেন।

ঠাকুরগাঁও থেকে আসা আলমগীর হোসেন জানান- আমি গতকাল রাতেই এসেছি। আমার মোটরসাইকেল লাইসেন্স নাই। তাই ভাইয়ের মোটরসাইকেল নিয়ে এসেছি।

পরিবারকে বলে এসেছি আমি গণসমাবেশে গেলাম আর না ফিরতে পারি। যদি না ফিরে আসতে পারি তবে ভেবে নিবা। আমি শহীদ হয়ে গেছি।

এদিকে ভোর থেকে কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, দিনাজপুর থেকে আসা সাতমাথা, মেডিকেল, টার্মিনাল বাসস্ট্যান্ড, মডার্ন মোড়ে নেতা-কর্মীরা এসে অটোরিকশা থেকে নামছেন এবং সেখান থেকে হেঁটে হেঁটে সমাবেশস্থলের দিকে যাচ্ছেন।

রংপুর মহানগরীর শাপলা চত্বর, গ্রান্ড হোটেল মোড়, জাহাজ কোম্পানি মোড়, পায়রা চত্বর, মেডিকেল মোড়, ডিসির মোড়, রাধাবল্লভ, কাচারি বাজার, সরকারি কলেজ রোড হয়ে সমাবেশস্থল কালেক্টরেট ঈদগাহ মাঠে জড়ো হচ্ছেন নেতা-কর্মীরা। দলে দলে হেঁটে হেঁটে মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে আসছেন তারা।

গণসমাবেশের প্রস্তুতির বিষয়ে রংপুর বিভাগীয় সমাবেশের সমন্বয়কারী ও বিএনপির কেন্দ্রীয় ভাইস্ চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন বলেন- বিভিন্ন বাধা, ধর্মঘট উপেক্ষা করে সমাবেশস্থলে দলীয় নেতা-কর্মীরা আসতে শুরু করেছেন।

কালেক্টরেট ঈদগাহ মাঠে জনস্রোতে নেমেছে। আশা করছি কয়েক লাখ মানুষের জনসমাগমে সরকারের সকল বাধা ভেস্তে যাবে।

দুপুর ২টায় রংপুরের ঐতিহাসিক কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির গণসমাবেশ শুরু হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখবেন- স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

গণসমাবেশে যোগ দিতে ইতোমধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতাদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ, যুগ্ম মহাসচিব হারুন উর রশিদ, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সমাবেশের প্রধান সমন্বয়কারী আসাদুল হাবিব (দুলু), সহঃ সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী, কৃষক দলের মহাসচিব শহিদুল ইসলাম (বাবুল), ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনোকুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফ মোহাম্মদ জুয়েলসহ প্রমুখ রংপুরে এসে পৌঁছেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments