মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা নড়াইলে পুলিশের অভিযানে সাজা প্রাপ্ত আসামী আটক মানুষের পাকা রাস্তার চাহিদা বেড়েছে, কাঁচা রাস্তায় মানুষ চলতে চায়না- এমপি হাফিজ পীরগঞ্জে ভূমিহীন কল্যাণ সমিতির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবসে খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষ্মীপুরে বৃষ্টি নামলো নড়াইলের পহরডাঙ্গায় নতুন পুলিশ ক্যাম্পের জায়গা পরিদর্শন করলেন এসপি মানবসেবার আড়ালে প্রতারণা- মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ড

রংপুরে ব্র্যাকের উদ্যোগে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

নিজস্ব প্রতিনিধিঃ
রংপুরে ব্র্যাকের উদ্যোগে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার ১৫ই ডিসেম্বর রংপুর ব্র্যাক লার্নিং সেন্টারে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে দক্ষতা প্রশিক্ষণ ও কর্মসংস্থানে প্রতিবন্ধী ব্যক্তির অন্তর্ভুক্তি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রংপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ নাজমুল হক।

বিশেষ অতিথি যুব উন্নয়ন অধিদপ্তরের সিনিয়র প্রশিক্ষক ফরিদুজ্জামান, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার হাবিবা হেলেন, উপজেলা সমাজসেবা কার্যালয়ের ফিল্ড সুপারভাইজার মৌসুমী বেগম এবং ইউনিয়ন সমাজকর্মী রনি আহমেদ প্রমূখ।

উক্ত অনুষ্ঠানে জেলা ব্যবস্থাপক ধর্ম নারায়ন রায় এর সঞ্চালনায় এবং ব্র্যাক জেলা প্রতিনিধি একে এম জাহেদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির এলাকা ব্যবস্থাপক মফিজুর রহমান।

এ সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন দক্ষতা উন্নয়ন কর্মসূচির বিভাগীয় ব্যবস্থাপক মাসুদ রানা।

এছাড়াও আলোচনা সভায় বক্তব্য রাখেন- ডিভিশনাল একাউন্টস ম্যানেজার রুহুল আমীন সরকার,জেলা ব্যবস্থাপক সাইদুল হোসেন, উপকারভোগী প্রতিবন্ধী শিক্ষার্থী শাপলা খাতুন, রোকসানা আক্তার এবং এমসিপি খাজা মিয়া, বিনয় রায়সহ আরও অনেকেই।

এসময় আলোচনা সভায় ব্র্যাক কর্মকর্তাগণ বলেন- ২০১২ইং সাল থেকে দেশের ৫২টি জেলায় ৭০০০ এর বেশি প্রতিবন্ধী ব্যক্তি কে ট্রেনিং প্রদান করে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে এবং দেশে ১২ রকমের প্রতিবন্ধী ব্যক্তি রয়েছে। ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচি প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে রংপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ নাজমুল হক প্রতিবন্ধী ব্যক্তিদের দক্ষতা উন্নয়নের জন্য তার প্রতিষ্ঠানের কর্মসূচী তুলে ধরেন এবং ব্র্যাকের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

এছাড়াও সভার বিশেষ অতিথিগণ প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের মূল স্রোতে নিয়ে আসার জন্য তাদের কার্যক্রম তুলে ধরেন এবং ব্র্যাকের কার্যক্রমে পূর্ণ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com