Saturday, April 20, 2024
Homeনির্বাচন ও মতামতরসিক নির্বাচনে বিএনপি'র অংশগ্রহণ না করার ঘোষণা

রসিক নির্বাচনে বিএনপি’র অংশগ্রহণ না করার ঘোষণা

রবিন চৌধুরী রাসেল- রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার ঘোষণা দিলেন জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত প্রার্থী মহানগর বিএনপির সিনিয়র সদস্য কাওছার জামান বাবলা।

মঙ্গলবার ২৯শে নভেম্বর ২২ইং দুপুর ১২.৩০ মিনিটের দিকে স্থানীয় সুমি কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানান তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কাওছার জামান বাবলা বলেন- রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি গ্রহণ করেছিলাম।

রংপুরের সাধারণ জনগণ ও দলীয় কর্মীদের পক্ষ থেকে আমাকে নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রচণ্ড চাপ দেওয়া হচ্ছিল। কিন্তু জাতীয়তাবাদী দল (বিএনপি) এই নির্বাচন বর্জন করায় এবং দলের পক্ষ থেকে অনুমতি প্রদান না করায় আমার পক্ষে নির্বাচনে মেয়র পদে অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না।

এজন্য আমি সম্মানিত ভোটদাতা জনগণ এবং দলীয় নেতাকর্মীদের কাছে গভীরভাবে দুঃখ প্রকাশ করছি।

লিখিত বক্তব্যে তিনি আরও বলেন- জাতীয়তাবাদী দল বিএনপি মনে করে এই অবৈধ স্বৈরাচারী সরকার পতনের মাধ্যমে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কমিশন গঠন করে সব দলের অংশগ্রহণে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান করা হবে।

সেই নির্বাচনে বিএনপি অংশ নেবে। বিএনপি আরও মনে করে গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত দলগুলোর সমন্বয়ে জাতীয় সরকার গঠন করে নতুন উদ্যমে রাষ্ট্র মেরামতের সুযোগ সৃষ্টি করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- রংপুর মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জহির আলম নয়ন ও মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশফাকুল ইসলাম বসুনীয়া আজাদ প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments