Friday, April 19, 2024
Homeরাজশাহী বিভাগরাজশাহী জেলারাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভোট স্থগিত

রাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভোট স্থগিত

মাজেদুর রহমান- রাজশাহী বিভাগীয় ব্যুরোচীফঃ
রাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের ভোট স্থগিত করেছে আদালত।

মঙ্গলবার ১৭ই মে পুঠিয়া সড়ক পরিবহণ ও মটোর শ্রমিক ইউনিয়নের ভোট অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য ছিলো। গতকাল সোমবার ১৬ই মে স্থগিত আদেশ দেন রাজশাহী জেলার পুঠিয়া সহকারী জজ আদালত। আদালতের স্থগিতাদেশ পাওয়ার পর ওই দিন রাতে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান স্বাক্ষতির একটি স্থগিত আদেশ নোটিশ জারি করা হয়।

নোটিশে বলা হয় রাজশাহী জেলার পুঠিয়া সহকারী জজ আদালত মোকাদ্দমা নং- ৪৬/২২ অঃ প্রঃ এর আদালতের আদেশ অনুযায়ী আগামী ১৭ই মে অত্র শ্রমিক ইউনিয়নের নির্বাচন স্থগিত করা হলো। রাজশাহী জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের এর প্রধান কার্যালয় পুঠিয়া উপজেলা সদরে অবস্থিত।

শ্রমিক নেতা নূরুল হত্যা মামলার আইনজীবী ব্যারিস্টার আবুবক্কর সিদ্দিক রাজন জানান- উক্ত শ্রমিক ইউনিয়নের ২৪২ জন সাধারণ সদস্য স্বাক্ষরিত নির্বাচন স্থগিত চেয়ে রাজশাহী জেলার পুঠিয়া সহকারী জজ আদালতে জমাদেন। এর মধ্যে দুইজন স্বাক্ষতির একটি মোকাদ্দমা দায়ের করা হয়। আদালত নির্বাচনে দায়িত্বে থাকা ৮ জনকে বিবাদী করে একটি আদেশ দেন। আদেশে বলা হয়, হত্যা মামলার পালাতক আসামী দিয়ে নির্বাচন পরিচালনা করা অবৈধ।

এছাড়াও বিবাদীগণের বিরুদ্ধে কৈফিয়ত তলব করেন যে- শ্রমিক নেতা নূরুল হত্যা মামলার পালাতক আসামীকে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার সুযোগ করে দেওয়া ও আগামী কাল ১৮ই মে তারিখ হাইকোর্টে শ্রমিক নেতা নূরুল হত্যা মামলা সম্পর্কিত একটি মামলার রায়ের দিন ধার্য আছে। এর আগের দিন নির্বাচন করা আদালতেকে চ্যালেঞ্জ করার সামিল। এ জন্য আদালত নির্বাচন স্থগিত করে বিবাদীগণদের জবাব দেওয়ার জন্য আদেশ দেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments