Tuesday, April 16, 2024
Homeরাজশাহী বিভাগরাজশাহী জেলার‍্যাব-৫, রাজশাহীর অভিযানে ইয়াবা উদ্ধার রোহিঙ্গাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে ইয়াবা উদ্ধার রোহিঙ্গাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ মাদক বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গতকাল রবিবার ১লা আগস্ট, ২০২২ইং তারিখ দিবাগত-রাত ১০টা ৩০ ঘটিকায় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন কাঁঠালবাড়িয়া গ্রামস্থ এলাকায় অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (ক) ইয়াবা-১০০০ পিচ, (খ) মোবাইল- ২টি, (গ) সীমকার্ড-০২টি উদ্ধার করতে সক্ষম হন। গ্রেফতারকৃত আসামীরা হলো- ১। মোঃ রাজু আহম্মেদ (৩১), পিতা-মৃত আব্দুর রাজ্জাক, সাং-কাঠালবাড়িয়া (৭নং ওয়ার্ড), থানা-পুঠিয়া, জেলা-রাজশাহী, ২। মোঃ হাবিবুল্লাহ (২৯), পিতা-মোঃ বকসু, সাং-কুতুপালং (রোহিঙ্গা ক্যাম্প), থানা- উখিয়া, জেলা- কক্সবাজার।

ঘটনার বিবরণে প্রকাশ- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন কাঠালবাড়িয়া (৭নং ওয়ার্ড) গ্রামস্থ মাদক ব্যাবসায়ী মোঃ রাজু আহম্মেদ (৩১), পিতা-মৃত আব্দুর রাজ্জাক এর বসত বাড়িতে অবৈধ মাদকদব্য ইয়াবা বিক্রয় করছে।

উক্ত সংবাদটি পাওয়া মাত্রই একই তারিখ ২২.৩০ ঘটিকার সময় ঘটনাস্থল বর্নিত বাড়ীতে পৌছামাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০৩ জন ব্যক্তি পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ০২জন ব্যাক্তিকে ঘটনাস্থলেই আটক করা হয়। এ সময় অপর ০১জন কৌশলে রাতের আধাঁরে পালিয়ে যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়- হাবিবুল্লাহ একজন রোহিঙ্গা। তিনি কক্সবাজার হতে দেশের বিভিন্ন স্থানে ইয়াবা সরবরাহ করে। তারা পরস্পর যোগসাজসে উক্ত মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধভাবে কক্স্রবাজার জেলার উখিয়া থানার অজ্ঞাত স্থান হতে সংগ্রহ করে রাজশাহী জেলার বিভিন্ন এলাকায় এনে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রেখে উল্লিখিত ঘটনাস্থলে অবস্থান করছিল।

গ্রেফতারকৃত আসামীদ্বয় আরো স্বীকার করে যে, তারা এবং পলাতক ৩নং আসামীসহ পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট অবৈধভাবে কক্স্রবাজার জেলার উখিয়া থানার অজ্ঞাত স্থান হইতে সংগ্রহ করে রাজশাহী জেলার পুঠিয়া থানাসহ বিভিন্ন এলাকায় বিক্রয় করিয়া আসছে।

এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সনের ৩৬ (১) সারণী ১০(ক)/৪১ ধারায় মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান মাদক বিরোধী অভিযানে ১ হাজার পিচ ইয়াবা উদ্ধার পূর্বক ১ জন রোহিঙ্গাসহ ০২ মাদক কারবারিকে গ্রেফতারের বিষয়টি আজ সোমবার ১লা আগষ্ট ২০২২ইং সিপিএসসি, র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর।

এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments