Friday, April 19, 2024
Homeরাজশাহী বিভাগরাজশাহী জেলার‍্যাব-৫, রাজশাহীর অভিযানে হেরোইন ও ফেন্সিডিল উদ্ধার গ্রেফতার-৩

র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে হেরোইন ও ফেন্সিডিল উদ্ধার গ্রেফতার-৩

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ মাদক বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার ৮ই আগস্ট ২০২২ইং তারিখ দিবাগত-রাত ১০টা ৩০ ঘটিকায় নাটোর জেলার লালপুর থানাধীন গোপালপুর গ্রামে লালপুর টু বনপাড়া রাস্তায় র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি কোম্পানী অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (ক) হেরোইন- ০১ কেজি ২৬০ গ্রাম, (খ) ফেন্সিডিল- ৪০০ বোতল, (গ) ডাম্পার ট্রাক- ০১টি, (ঘ) গাড়ীর কাগজ- ০১ সেট, (ঙ) নগদ = ১৪,০০০/- টাকা, (চ) মোবাইল ফোন- ০৩টি, (ছ) সীমকার্ড- ০৩টি উদ্ধারমূলে জব্দ করা হয়।

অভিযানে গ্রেফতারকৃত আসামীরা হলো- গাড়ীর মালিক ১। মোঃ জয়নাল হোসেন(৪২), পিতা- মৃত ইদ্রিস ফকির, সাং- পাঁচরুখি, থানা- আড়াইহাজার, ড্রাইভার ২। মোঃ শরিফ মিয়া(৩৩), পিতা- মোঃ ছাদত আলী, হেলপার ৩। মোঃ নাজির হোসেন(২৭), পিতা- মৃতঃ আব্দুস সালাম মোল্লা, উভয়ের সাং- মঠখোলা, থানা- রুপগঞ্জ, সর্বজেলা- নারায়নগঞ্জ।

ঘটনার বিবরণে প্রকাশ- দীর্ঘদিন যাবৎ একটি মাদক চোরাচালান চক্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফঁাকি দিয়ে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক সরবরাহ করছিল। এর পরিপ্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, নাটোর জেলার লালপুর হতে ১টি বালু ভর্তি ডাম্পার ট্রাকে বালুর আড়ালে অবৈধ মাদকদ্রব্যসহ বনপাড়ার দিকে আসছে।

বিষয়টি জানা মাত্রই র‍্যাব ০৮/০৮/২০২২ইং তারিখ দিবাগত রাত্রি ২১.৩০ ঘটিকায় ঘটনাস্থল নাটোর জেলার লালপুর থানাধীন গোপালপুর গ্রামস্থ রেল ক্রসিং এর আনুমানিক ২০০ গজ দূরে লালপুর হতে বনপাড়াগামী পাঁকা রাস্তার উপর চেকপোষ্ট পরিচালনা করে। উক্ত চেকপোষ্ট পরিচালনা কালীন ০৮/০৮/২০২২ইং তারিখ রাত ২২.৩০ ঘটিকার সময় ঘটনাস্থলে ১টি সাদা-হলুদ রংয়ের সিঙ্গেল কেবিন ডাম্পার ট্রাক আসলে থামানোর জন্য সংকেত দেওয়া মাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ৩ জন ব্যক্তি ডাম্পার ট্রাকের দরজা খুলে কৌশলে পালানোর চেষ্টাকালে ঘটনাস্থলেই উক্ত বালু ভর্তি ডাম্পার ট্রাকসহ ৩ জন ব্যক্তিকে আটক করা হয়।

গ্রেফতারকৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়- তারা উক্ত সিঙ্গেল কেবিন ডাম্পার ট্রাকের মালিক, ড্রাইভার ও হেলপার। তারা সবাই সংঘবদ্ধ মাদক চক্রের সাথে জড়িত। রাজশাহী, নাটোর হতে তারা মাদক সংগ্রহ করে ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এই মাদক পরিবহণ করে আসছে।

অভিনব কায়দায় বালুর ডাম্পার ট্রাকের ভিতরে বালুর মধ্যে লুকানো অবস্থায় তারা এই সব মাদক পরিবহণ করতো মোটা অংকের টাকা লাভের আশায়। এর আগে বেশ কয়েকবার তারা এ পন্থায় মাদক সরবরাহ করেছে।

মাদকের বিরুদ্ধে র‍্যাবের এই রকম অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে নাটোর জেলার লালপুর থানায় দেশের প্রচলিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞেসাবাদ শেষে আসামীদের থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে ০১ কেজি ২৬০ গ্রাম হেরোইন ও ৪০০ বোতল ফেন্সিডি উদ্ধার তথা ০৩ মাদক কারবারিকে গ্রেফতারের বিষয়টি আজ মঙ্গলবার ৯ই আগষ্ট ২০২২ইং সিপিএসসি, র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয়- দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments