Friday, April 19, 2024
Homeরাজশাহী বিভাগরাজশাহী জেলার‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বিদেশী পিস্তল ও ওয়ান শুটারগান উদ্ধার অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বিদেশী পিস্তল ও ওয়ান শুটারগান উদ্ধার অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃংখলা পরিস্থিতিকে সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত ভাবে সফলতার সহিত জঙ্গী, সস্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, পর্নোগ্রাফি, প্রতারক চক্র, হ্যাকার, ছিনতাইকারী, কালোবাজারী, আন্তঃজেলা চোর চক্র’সহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এর’ই ধারাবাহিকতায় সোমবার ১৮ই এপ্রিল ২০২২ইং তারিখ দিবাগত-রাত রাত্রী ৮ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানাধীন ফতেপুর গ্রামস্থ বেলাল বাজার এলাকায় অপারেশন পরিচালনা করে যথাক্রমে, (ক) বিদেশী পিস্তল- ১টি, (খ) ওয়ান শুটারগান- ১টি, (গ) ম্যাগজিন- ২টি, (ঘ) গুলি- ৪ রাউন্ড উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামী হলো- মোঃ দেলোয়ার (২০), পিতা- মোঃ ভেনচু ইসলাম, সাং- রানীবাড়ী চাদপুর মুক্তারপাড়া, থানা- শিবগঞ্জ, জেলা- চাঁপাইনবাবগঞ্জ।

ঘটনার বিবরণে প্রকাশ- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারেন যে, চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানাধীন ফতেপুর গ্রামস্থ বেলাল বাজার এর পূর্ব পার্শ্বে জামে মসজিদের উত্তর দিকের পাঁকা রাস্তার উপর ২ জন সন্দেহভাজন ব্যক্তি অবৈধ মালামালসহ অবস্থান করছে।

উক্ত সংবাদটি পাওয়া মাত্রই একই তারিখ ২০ঃ০০ ঘটিকায় পৌছা মাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ২ জন ব্যক্তি পালানোর চেষ্টা কালে ঘটনাস্থল হইতে ১ জন ব্যক্তিকে অবৈধ অস্ত্র ও গুলিসহ আটক করে। এ সময় অপর ১ জন ব্যক্তি কৌশলে দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনায় আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানায় ধারা- ঞযব অৎসং অপঃ, ১৮৭৮ এর ১৯অ/১৯ভ ধারার মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে বিদেশী পিস্তল ও ওয়ান শুটারগান উদ্ধার’ তথা অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতারের বিষয়টি আজ মঙ্গলবার সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহী কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

র‍্যাবের পক্ষ থেকে ইতোমধ্যেই অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments