Thursday, April 25, 2024
Homeরংপুর বিভাগনীলফামারী জেলালিমনের প্রভাষক হওয়ার স্বপ্ন অসমাপ্ত

লিমনের প্রভাষক হওয়ার স্বপ্ন অসমাপ্ত

শাহজাহান ইসলাম লেলিন- শিক্ষানবিশ প্রতিনিধিঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলের ভবন থেকে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত লিমন সিঙ্গেরগাড়ী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং কারমাইকেল কলেজ রংপুর থেকে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে ওই শিক্ষার্থী লিমন কুমার রায়(২০) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের স্নাতক ৩য় বর্ষের ছাত্র।

২০১৯-২০ শিক্ষা বর্ষের লিমন বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে সন্তোষচন্দ্র ভট্টাচার্য ভবনের ৪০২১ নম্বর কক্ষে থাকতেন। তার বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুরা দোলাপাড়া গ্রামে।

পারিবারিক সুত্রে জানা যায়- বুধবার ২৩শে নভেম্বর সকাল ১০ঃ৩০ মিনিটে তার বাড়িতে খবর আসে লিমন অসুস্থ হয়ে মেডিকেলে ভর্তি হয়। পরবর্তীতে জানতে পায় সন্তোষ ভবনের ছাদ থেকে পড়ে আহত হলে লিমনকে তার সহপাঠীরা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়। সেখানে পৌনে ১১টায় কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর আগে তার মার সাথে মুঠোফোনে কলে কথা হয় তখন মাকে লিমন জানান আমার গলা বারবার শুখে যাচ্ছে কেমন ভয় ভয় লাগতেছে।

নিহত লিমনের পিতা প্রতাব চন্দ্র রায় রিক্সা চালিয়ে তিন সন্তানের পড়ালেখার খরচ বহন করেন।লিমনের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে।

এবিষয়ে মৃত লিমনের মা অভিযোগ করে বলেন- আমার ছেলে কখনোই আত্মহত্যা করতে পারেনা। আমার ছেলেকে হত্যা করা হয়েছে। আমি এর সঠিক বিচার চাই

নিহত লিমনের কাকা নারায়ন চন্দ্র বলেন- লিমন কখনোই আত্মহত্যা করতে পারে না। সে নিজে মানুষকে আত্মহত্যা না করার পরামর্শ দিতো।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments