Wednesday, April 24, 2024
Homeঢাকা বিভাগগাজীপুর জেলাশহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী পালন

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী পালন

মাহবুবুর রহমান জিলানী- গাজীপুর জেলা প্রতিনিধিঃ
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা, সাবেক প্রেসিডেন্ট ও বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী আজ। ১৯৩৬ইং সালের এই দিনে তিনি বগুড়ার গাবতলীর বাগবাড়ীতে জন্মগ্রহণ করেন।

জন্ম বার্ষিকী উপলক্ষে আজ ১৮ই জানুয়ারি বুধবার দুপুরে জামালপুর জেলা শহরের স্টেশন বাজার ও আজাদ রোড এলাকায় জামালপুর জেলা ছাত্রদলের সভাপতি মোঃ সোহেল রানা খানের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় দিনটি পালন করা হয়েছে।

এইদিনটির স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল এবং বিভিন্ন জায়গায় অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে প্রায় ৩০০ পিস শীতবস্তু বিতরণ, কিতাব বিতরণ ও রক্ত দান কর্মসূচি পালন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- জামালপুর জেলা ছাত্রদলের সভাপতি ও জেলা যুবদলের সদস্য সচিব পদপ্রার্থী মোঃ সোহেল রানা খান, সহঃ সভাপতি জাকির হোসেন জনি, শহর ছাত্রদলের সহঃ সভাপতি ইমরান হোসেন, সফিকুল ইসলাম সফিক, কলেজ ছাত্রদলের সদস্য সচিব রাকিবুল ইসলাম রাকিব, শহর ছাত্র দলের যুগ্ম আহ্বায়ক সৌকত হোসেন, জেলা ছাত্র দলের দপ্তর সম্পাদক আরমান হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম রাব্বি প্রমুখ।

এ সময় জেলা ছাত্রদলের সভাপতি ও জেলা যুবদলের সদস্য সচিব পদ প্রার্থী মোঃ সোহেল রানা খান বলেন- শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বর্ণাঢ্য কর্মজীবনের অধিকারী, বাংলাদেশের গণমানুষের কাছে বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা ও বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাতা হিসেবে স্বীকৃত হয়েছেন।

একজন সৈনিক হিসেবে কর্মজীবন শুরু করলেও তাঁর জীবনের বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে দেশের সকল সঙ্কটে তিনি ত্রাণকর্তা হিসেবে বার বার অবতীর্ণ হয়েছেন। দেশকে সংকট থেকে মুক্ত করেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments