Friday, April 19, 2024
Homeরাজশাহী বিভাগনাটোর জেলাসিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বিদেশী পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ গ্রেফতার-১

সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে বিদেশী পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ গ্রেফতার-১

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব প্রতিষ্ঠা কালীন সময় থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী গ্রেফতার, অস্ত্র-গোলাবারুদ ও মাদকদ্রব্য উদ্ধারসহ জঙ্গীবাদ দমন এবং চাঞ্চল্যকর অপরাধ উদঘাটন করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

এরাই ধারাবাহিকতায় অদ্য রবিবার ১৭ই জুলাই ২০২২ইং তারিখ দুপুর ১২টা ১৫ ঘটিকায় রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন রামচন্দ্রপুর এলাকার মহল্লাস্থ মোঃ আল রিয়াদ(৩০), পিতা- মোঃ নাজিরুল ইসলাম এর বসত বাড়িতে অপারেশন পরিচালনা করে অবৈধ অস্ত্র উদ্ধার পূর্বক তাহাকে গ্রেফতার করতে সক্ষম হন।

অভিযান চলাকালীন সময়ে আাসামীর হেফাজত হতে যথাক্রমে, (ক) ১টি বিদেশী পিস্তল (আগ্নেয়াস্ত্র), (খ) ১টি পিস্তলের ম্যাগজিন, (গ) ৩ (তিন) রাউন্ড পিস্তলের গুলি, (ঘ) ১টি লোহার হাতুড়ি, এবং ১টি মোবাইল ফোন, উদ্ধার করেন এবং আসামী- মোঃ আল-রিয়াদ(৩০), পিতা- মোঃ নাজিরুল ইসলাম, সাং- রানীনগর (সাধুরমোড়), থানা- বোয়ালিয়া, রাজশাহী মহানগরকে গ্রেফতার করা হয়।

ঘটনার বিবরণে প্রকাশ- সঠিক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারেন যে, রাজশাহী মহানগরী বোয়ালিয়া থানাধীন রামচন্দ্রপুর মহল্লাস্থ মোঃ আল রিয়াদ(৩০), পিতা- মোঃ নাজিরুল ইসলাম এর বসত বাড়িতে অবৈধ মাদকদ্রব্য মজুদ আছে।

উক্ত সংবাদ প্রাপ্ত হইয়া ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করিয়া একই তারিখ ১২ঃ১৫ ঘটিকায় রাজশাহী মহানগরী বোয়ালিয়া থানাধীন রামচন্দ্রপুর মহল্লাস্থ মোঃ আল রিয়াদ(৩০), পিতা- মোঃ নাজিরুল ইসলাম এর বসত বাড়িতে পৌছা মাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ১ ব্যক্তি পালানোর চেষ্টাকালে ঘটনাস্থলেই তাহাকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদ কালে ধৃত আসামী মোঃ আল রিয়াদ(৩০) এর স্বীকারোক্তি মতে আসামীর বাড়ি তল্লাশী করিয়া তাহার দুইতলা বিশিষ্ট বিল্ডিং বাড়ির দ্বিতীয় তলায় পশ্চিম দুয়ারী শয়ন কক্ষের খাটের জাজিমের নিচে পূর্ব কোণ হইতে উল্লেখিত আলামত সমূহ উদ্ধার করা হয়। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে বিদেশী পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ১ আসামীকে গ্রেফতারের বিষয়টি আজ রবিবার ১৭ই জুলাই ২০২২ইং সিপিসি-২ নাটোর, র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয়- দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments