Friday, April 19, 2024
Homeঅপরাধ ও আইনসিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর চলমান অভিযানে বিদেশী পিস্তল ও গুলিসহ ১ জন অস্ত্র...

সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর চলমান অভিযানে বিদেশী পিস্তল ও গুলিসহ ১ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, ধর্ষণ’সহ অপহরণ, মাদক কারবারি’সহ অস্ত্রধারী অপরাধীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গতকাল শনিবার ২৩শে ডিসেম্বর ২০২২ ইং তারিখ রাত্রী- ৮ ঘটিকায় রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন সাধুরমোড় নামক এলাকায় অপারেশন পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সময়ে যথাক্রমে, (ক) বিদেশী পিস্তল- ২টি, (খ) ম্যাগজিন- ৩টি, (গ) তাজা গুলি-৪ রাউন্ড উদ্ধার করেন করতে সক্ষম হন। অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো- মোঃ আল আমিন(২৪), পিতা- মোঃ আলাউদ্দিন, সাং- চকমোক্তারপুর সরকারপাড়া, থানা- চারঘাট, জেলা-রাজশাহী।

ঘটনার বিবরণে প্রকাশ- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন সাধুরমোড় গ্রামস্থ সাধুরমোড় ঈদগাহ মাঠের দক্ষিণ পার্শ্বের পাঁকা রাস্তার উপর ১ জন ব্যক্তি অবৈধদ্রব্য’সহ অবস্থান করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে ঘটনাস্থল পৌঁছা মাত্রই র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ১ জন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টা কালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় তাকে ঘটনাস্থলেই আটক করা হয়। আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে উপস্থিত সাক্ষীদের সম্মুখে জানায়- সে অবৈধভাবে উক্ত উদ্ধারকৃত পিস্তল, ম্যাগজিন ও গুলি অজ্ঞাত স্থান হতে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজের দখলে রাখিয়া ছিল।

এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে রাজশাহী জেলার পুঠিয়া থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে পিস্তল, ম্যাগজিন ও গুলি রাজশাহী জেলার পুঠিয়া থানাধীন সাধুরমোড় গ্রামস্থ সাধুরমোড় ঈদগাহ মাঠের দক্ষিণ পার্শ্বের পাঁকা রাস্তার উপর থেকে হোরোইন উদ্ধার তথা ১ জন অস্ত্র ব্যাবসায়ীকে গ্রেফতারের বিষয়টি আজ রবিবার ২৫ শে ডিসেম্বর, ২০২২ইং র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয়- দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments