Friday, April 19, 2024
Homeরাজনীতি ও রাষ্ট্রনীতিসিরাজগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষে পুলিশসহ আহত ২৫

সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষে পুলিশসহ আহত ২৫

মাসুদ রানা- সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ
সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষে পুলিশসহ আহত ২৫ জন। আহতদের মধ্যে গুলিবিদ্ধ দুই ছাত্রদল কর্মীকে ঢাকায় পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার ১লা সেপ্টেম্বর দুপুরের দিকে এস বি ফজলুল হক রোডের নবদ্বীপ পুল এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়- সকালে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে শহরের ভাসানী মিলনায়তনে সমাবেশ চলছিল। এ সময় সেখানে কিছুটা বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এরই একপর্যায়ে নবদ্বীপ পুল এলাকায় পুলিশের ওপর হামলা চালায় বিএনপির নেতাকর্মীরা। পুলিশ এ সময় টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

তারপর শুরু হয় উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপ। পুরো ঘণ্টাব্যাপী চলে এ অবস্থা।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান জানান- প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ চলছিল। আমরা খবর পেলাম, নবদ্বীপ পুলের পশ্চিমে দত্তবাড়ী রোড থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির ওপর হামলা চালিয়েছে। এমন খবরে উত্তেজনা সৃষ্টি হলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।

পুলিশ শর্টগানের গুলি ছোড়ে। এতে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের অন্তত ২০ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়৷ আহতদের মধ্যে ছাত্রদলের দুই নেতার চোখে গুলি লেগেছে। তাদের ঢাকায় নেওয়া হয়েছে।

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জসিম উদ্দিন জানান- বিএনপির সমাবেশকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল। সমাবেশ স্থলে তাদের নিজেদের মধ্যে অন্তর্কোন্দলের কারণে বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

এ অবস্থায় নবদ্বীপ পুল এলাকায় নিজেরাই একটি ককটেল নিক্ষেপ করে এবং এরপর পুলিশের ওপর হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে শর্টগানের গুলি ছোড়ে পুলিশ। এ সংঘর্ষের ঘটনায় বিএনপির ছোড়া ইট-পাটকেলের আঘাতে পাঁচ সাত জন পুলিশ সদস্য আহত হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments