Sunday, April 28, 2024
Homeচট্টগ্রাম বিভাগকুমিল্লা জেলাকুমিল্লায় ভিশন মানবিক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে জাতীয় শিশু দিবস উদযাপন

কুমিল্লায় ভিশন মানবিক উন্নয়ন কেন্দ্রের উদ্যোগে জাতীয় শিশু দিবস উদযাপন

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উপলক্ষে ইফতার ও দোয়া মাহফিল করেছে কুমিল্লা ভিশন মানবিক উন্নয়ন কেন্দ্র।

রবিবার (১৭ মার্চ) কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ডের ভিশন মানবিক উন্নয়ন কেন্দ্রের চাঙ্গিনী অফিস কার্যালয়ের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় ভিশন মানবিক উন্নয়ন কেন্দ্রের সভাপতি মোঃ ইয়াকুব আলী বলেন, বঙ্গবন্ধুর আদর্শ যাতে এই শিশুরা ধারণ করতে পারে সেই দিকে অভিভাবকদের লক্ষ্য রাখা প্রয়োজন। যাতে করে আজকের শিশুরাই আগামীর সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে পারে। তাছাড়া যত ভালো করে শিশুদের যত্ন নেবে, ততই উন্নত জাতি হিসেবে গড়ে উঠবে। তাই এই দিনে শিশুকল্যাণের কথা বলা প্রয়োজন।

প্রকৃতপক্ষে, শিশু দিবস শুরু করার আসল উদ্দেশ্য ছিল শিশুদের চাহিদাকে স্বীকৃতি দেওয়া, তাদের অধিকার রক্ষা করা এবং তাদের শোষণ রোধ করা। এর উদ্দেশ্য ছিল যাতে শিশুরা ঠিকভাবে বড় ও প্রতিষ্ঠিত হতে পারে। অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তিলাওয়াত দোয়া ও মোনাজাত করেন স্থানীয় মসজিদের খতিব মাওলানা মোঃ আবদুল কাইয়ুম।

উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনিসুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা হীরা লাল বনিক, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ- সভাপতি মোঃ রিপন, আরও উপস্থিত ছিলেন বাদল, মকবুল হোসেন, আজাদ, জসিম, আবুল ইলিয়াস, সুমন, সাইদ চৌধুরী, জাহাঙ্গীর চৌধুরী প্রমুখ।

ভিশন মানবিক উন্নয়ন কেন্দ্রের পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক মোঃ আবদুল কাদের, প্রধান উপদেষ্টা মোঃ কবির আহাম্মদ চৌধুরী, এছাড়া লিটন, সেলিনা, আলমগীর ও ইকবাল। অতিথি বৃন্দ ও কার্যকরী পরিষদের সবাই পর্যায় ক্রমে উক্ত দিবসের আলোকপাতে বক্তব্য রাখেন। আলোচনা শেষে মোনাজাত সমাপ্ত করে পথ শিশুদের মাঝে ইফতার বিতরণ করেন কাউন্সিলর আনিসুজ্জামান সহ প্রতিষ্ঠানের সকল সদস্য বৃন্দ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments