Sunday, April 28, 2024
Homeরংপুর বিভাগপঞ্চগড় জেলাকুরআন ও রমাদান শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

কুরআন ও রমাদান শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

আবু সাঈদ- পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ
পঞ্চগড়ের জেলা সদরের মিঠাপুকুর এলাকায় কুরআন ও রমাদান শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে দি হলি কুরআন মিশন মাদরাসা সংলগ্ন মসজিদে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন পঞ্চগড় জেলা জামায়াতে ইসলামীর আমীর, তেতুঁলিয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা ইকবাল হোসেন।

দি হলি কুরআন মিশন মডেল মাদরাসার সভাপতি, পঞ্চগড় নূরুন আলা নুর কামিল মাদরাসার সাবেক উপাধ্যক্ষ, জেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা মফিজ উদ্দীনের সভাপতিত্বে বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির সদস্য ও জেলা জামায়াতে ইসলামীর শুরা সদস্য এডভোকেট আজিজুল ইসলাম, দেবীগঞ্জ উপজেলা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা আবুল বাশার বসুনিয়া, উপস্থিত ছিলেন। কুরআন ও রমাদান শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে স্থানীয় ওলামায়ে কেরাম, সুধীমহল ও আমন্ত্রিত লোকজনেরা উপস্থিত ছিলেন।

বক্তাগণ বলেন, পঞ্চগড়ে দ্বীনি, আদর্শ ও আদর্শবান শিক্ষা ব্যবস্থা চালু করার লক্ষে দারুল মামুর ট্রাষ্ট ২০০১ সালে স্থাপিত হয়। এ ট্রাষ্টের আওতায় দি হলি কুরআন মিশন মডেল মাদরাসা ও পঞ্চগড় মডেল স্কুল ও কলেজ পরিচালিত হচ্ছে। দেশের বিভিন্ন বড় বড় শিক্ষা প্রতিষ্ঠান একটি ট্রাস্টের মাধ্যমে পরিচালিত হয়। তেমনি ভাবে আমরাও এখানে একটি ট্রাস্ট গঠন করেছি। এখানে পঞ্চগড়ে ক্যাডেট মাদরাসা, একটি দাখিল মাদরাসা যা পর্যায়ক্রমে কামিল মাদরাসায় উন্নতি করা, প্রশিক্ষন কেন্দ্র খুলবো যাতে নূরানী শিক্ষা, হেফজ বিভাগের শিক্ষকদের প্রশিক্ষন কেন্দ্র হবে, গবেষণা কেন্দ্র খুলা হবে যেখানে আলেম ওলামায়ে কেরামরা গবেষণা করবে।

এখানে আমরা এ ট্রাস্টের অধীনে সুনামধন্য প্রতিষ্ঠান গড়ে তুলবো। এ দারুল মামুর ট্রাস্ট কে আপনারা আপনাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিবেন। যাতে দারুল মামুর ট্রাস্ট আরও এগিয়ে নিয়ে যেতে পারি। অনুষ্ঠানটি দি হলি কুরআন মিশন মডেল মাদরাসার অধ্যক্ষ সঞ্চালনা করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments