Sunday, April 28, 2024
Homeরাজশাহী বিভাগপাবনা জেলাপাবনায় আগুনে পুড়ে ছাই হল হতদরিদ্র বাবা-ছেলের ৩টি বসতঘর

পাবনায় আগুনে পুড়ে ছাই হল হতদরিদ্র বাবা-ছেলের ৩টি বসতঘর

পাবনার ভাঙ্গুড়ায় আগুনে পুড়ে হতদরিদ্র বাবা-ছেলের তিনটি বসতঘর সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে। এতে প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয় বলে ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন। আজ শুক্রবার (১৫ মার্চ) দুপুর সোয়া ১ টার দিকে উপজেলার ভবানীপুর দক্ষিণপাড়া গ্রামে অগ্নিকান্ডের এঘটনা ঘটে। ক্ষতিগ্রস্তরা হলেন, ওই গ্রামের মসজিদের মুয়াজ্জিন হতদরিদ্র জয়নাল আবেদীন, তাঁর ছেলে আমির হোসেন ও আমিরুল ইসলাম। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে তাঁদের ধারণা।

ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয়রা জানান, আজ শুক্রবার দুপুর সোয়া ১ টার দিকে ওই গ্রামের জয়নাল আবেদীনের বসতঘরে আগুন লাগে। মুহুর্তের মধ্যেই সে আগুন তাঁর দুই ছেলে আমির ও আমিরুলের দু’টি ঘরে ছড়িয়ে যায়।খবর পেয়ে জয়নাল আবেদীনসহ স্থানীয় মসজিদের মুসল্লীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। কিন্তু তাঁর আগেই বসতঘর তিনটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। এতে নগদ ৩ হাজার টাকা, মোবাইল ফোন, সরিষা, চাল-ডালসহ প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয় বলে ক্ষতিগ্রস্তরা জানান।

ওই গ্রামের স্কুল শিক্ষক মোঃ রওশন আলী জানান, জয়নাল আবেদীন একজন হতদরিদ্র মানুষ। স্থানীয় মসজিদে মুয়াজ্জিনের দায়িত্ব পালন করে ও মানুষের সাহায্য-সহযোগিতা নিয়ে তাঁর সংসার চলতো।অগ্নিকান্ডে তাঁর ও দুই ছেলের তিনটি বসতঘর পুড়ে ছাই হয়ে যাওয়ায় তাঁদের মাথা গোঁজার ঠাঁই টুকুনও হারিয়ে গেলো।

এ ঘটনাটি নিশ্চিত করেছেন ভাঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) মোঃ গোলাম ফারুক টুকুন। তিনি বলেন, অগ্নিকান্ডের খবর শুনে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন।প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে চাল, ডাল, তেলসহ প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণের ব্যবস্থা করা হচ্ছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments