Sunday, April 28, 2024
Homeরাজশাহী বিভাগপাবনা জেলাপাবনায় বসতভিটা উচ্ছেদে বাধাদেয়ায় গৃহবধু উপর সন্ত্রাসী হামলা

পাবনায় বসতভিটা উচ্ছেদে বাধাদেয়ায় গৃহবধু উপর সন্ত্রাসী হামলা

মোঃ নূরুন্নবী- পাবনা জেলা প্রতিনিধিঃ
পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নে বসতভিটা উচ্ছেদে বাধাদেয়ায় গৃহবধু মঞ্জুয়ারা খাতুন(৪৫) এর উপর সন্ত্রাসী হামলা চালিয়ে গুরুতর আহত ও বসত ভিটা থেকে উচ্ছেদ করেছে এলাকার ভূমিদস্যুরা ।

সোমবার (৪ মার্চ) দুপুরে হেমায়েতপুর ইউনিয়নের চকচিরট গ্রামে এ সন্ত্রাসী হামলা ও বসতভিটা থেকে মঞ্জুয়ারা খাতুনকে উচ্ছেদের ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানাযায়, বেশ কিছু বছর যাবত মঞ্জুয়ারা খাতুনকে তার বসতভিটা থেকে উচ্ছেদ করার জন্য এলাকার ভূমিদস্যুরা তার উপর হামলা চালায় । তাকে জোড়পূর্বক ভাবে তার বসতভিটা থেকে তুলে দেওয়ার পায়তারা করে। সোমবার সকালে হটাৎ এলাকার ভূমিদস্যু মোঃ তারা ওরফে গন্ধ, আফজাল, রঞ্জু, সুলতান, মিজান, মিঠুন এর নেতৃত্বে ভূমিদস্যুরা মঞ্জুয়ারা খাতুনের বসতভিটার চারদিকে বেড়া দিয়ে দখল করতে যায়।

এ সময় মঞ্জুয়ারা খাতুন বেড়া তুলতে যাওয়ার সময় তাকে দেশীয় অস্ত্র দা হাসুয়া ও বাঁশ দিয়ে আঘাত করে রক্তাক্ত করে। রঞ্জু তাকে শারিরীকভাবে নির্যাতন করে গাছের উপর আছাড় দিলে সে অজ্ঞান হয়ে যায়। পরবর্তীতে ভূমিদস্যুরা তাকে গুরুতর আহত অবস্থায় রেখে পালিয়ে যায়।

অভিযুক্ত ভূমিদস্যুরা হলেন, হেমায়েতপুর ইউনিয়নের চকচিরট গ্রামের সাজাই প্রামাণিক এর ছেলে মো: তারা ওরফে গন্ধ, মফির ছেলে মোঃ আফজাল, সিরাই প্রামানিক এর ছেলে সুলতান, মাহাতাবের ছেলে মোঃ মিজান, আফজালের ছেলে রঞ্জু ও মোঃ মিঠুন।

এ বিষয়ে নির্যাতিত মোছা: মঞ্জুয়ারা খাতুন বলেন, আমাকে কাঁচা বাশ দিয়ে ও দা দিয়ে এলোপাতাড়ি মারপিট করে। পরে রঞ্জু আমাকে গাছের উপর আঁছাড় দিয়ে মারপিট করে তারপর আমার কিছু মনে নেই।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শী মোছাঃ রাশেদা খাতুন বলেন, গন্ধ, সুলতান, আফজাল, রঞ্জুরা বেশ কয়েকবার মঞ্জুয়ারাকে মারপিট করেছে। সে খুব অসহায়। সে এই অন্যায়ের প্রতিবাদ করতে পারে না। এই জন্য আজ ভূমিদস্যুরা তাকে হত্যার পরিকল্পনা করেছিলো। বসত ভিটার চারদিক দিয়ে বেড়া দিয়ে বসতভিটা থেকে উচ্ছেদ করতে চাই তারা। কেউ বসত ভিটায় যেতে পারছে না।

এ বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী জানান, অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments