Sunday, April 28, 2024
Homeরাজশাহী বিভাগপাবনা জেলাপাবনায় মাঠ কাঁপাচ্ছে আওয়ামী লীগ, কোণঠাসায় বিএনপি-জামায়াত

পাবনায় মাঠ কাঁপাচ্ছে আওয়ামী লীগ, কোণঠাসায় বিএনপি-জামায়াত

মোঃ নূরুন্নবী- পাবনা জেলা প্রতিনিধিঃ
বিএনপি-জামায়াতসহ বিরোধী দলগুলোর ডাকা টানা তিন দিনের অবরোধ কর্মসূচীর আজ ২য় দিন অতিবাহিত হচ্ছে। অবরোধের সমর্থনে পাবনা শহরে দেখা যাচ্ছে না বিএনপি-জামায়াতের কোন মিছিল-মিটিং। হরতাল-অবরোধের প্রতিবাদে কেন্দ্রীয় আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচীর সমর্থনে শুরু থেকেই মিছিল-সমাবেশ করছে পাবনা জেলা আওয়ামী লীগ। তারা মিছিল করার পর জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে প্রতিদিন করছে শান্তি সমাবেশ।

অপরদিকে সরকার পতনের এক দফা দাবি আদায়ে বিরোধী দল ঘোষিত হরতাল-অবরোধ কর্মসূচীর সমর্থনে পাবনা শহরে বিএনপি- জামায়াতসহ বিরোধী দলের কোন কর্মসূচী দেখা যাচ্ছে না। চোখে পড়ছে না তাদের কোন মিছিল- মিটিং-সমাবেশ। বিএনপি ও জামায়াত নেতারা বলছেন, ঢাকার মহাসমাবেশের কয়েক দিন আগে থেকে পুলিশ বিএনপি ও জামায়াত নেতাকর্মীদের গ্রেফতার শুরু করেছে। এ পর্যন্ত প্রায় দেড়শো নেতাকর্মীকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। প্রতিদিন কোন না কোন নেতার বাড়িতে পুলিশ হানা দিচ্ছে। পুলিশের তৎপরতায় বাড়িতে পা রাখতেই পারছে না বিএনপি নেতাকর্মীরা। গ্রেফতারের ভয়ে তারা পালিয়ে বেড়াচ্ছে।

বিরোধী দলের লোকজনকে জড়ো হতে দেখলেই পুলিশ সেখানে হানা দিচ্ছে। কর্মসূচী পালনে বিরোধীদলকে নানা কৌশলে বাধা সৃষ্টি করা হচ্ছে। অপরদিকে সরকারি দলের কর্মসূচী পালনে পুলিশ তাদের সব রকম সহযোগিতা প্রদান করছে। এ কারনে পাবনা শহরে একতরফাভাবে শুধু আওয়ামীলীগের মিছিল-মিটিং হতে দেখা যাচ্ছে।

আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অবস্থান নেয়া নেতাকর্মীরা জানান, বিএনপি নাশকতার মাধ্যমে নির্বাচন বানচাল করতে চায়। জনগণের জানমালের ক্ষতি করতে চায়। দেশকে একটি অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে চায়। আমরা জনগণের জানমাল রক্ষায় শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করছি।

এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আ‘লীগের সাঃ সম্পাদক ওবায়দুল কাদের বিএনপি‘র অবরোধ কর্মসূচীর বিপরীতে আওয়ামী লীগের শান্তি সমাবেশ ও অবস্থান কর্মসূচির ঘোষণা করেন। আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মী-সমর্থকদের সতর্ক অবস্থানে থেকে বিরোধীদল ঘোষিত কর্মসূচীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments