Friday, April 26, 2024
Homeরংপুর বিভাগরংপুর জেলারংপুরে ৯১ ব্যাচের মিলন মেলা অনুষ্ঠিত

রংপুরে ৯১ ব্যাচের মিলন মেলা অনুষ্ঠিত

রবিন চৌধুরী রাসেল- রংপুর জেলা প্রতিনিধিঃ
রংপুরে পুরনো দিনের স্মৃতিকে বুকে ধারণ করে জাঁকজমকপুর্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে দিনব্যাপী অনুষ্ঠিত হলো বন্ধুদের নিয়ে মিলন মেলা ৯১।

শনিবার ৮ই অক্টোবর ২২ইং সকালের দিকে জেলা শিল্পকলা একাডেমীতে এ প্রোগ্রামের আয়োজন করে।

এ উপলক্ষে রংপুর টাউন হল থেকে একটি আনন্দ শোভা যাত্রা নগরীর কাচারী বাজার জিরো পয়েন্ট হয়ে পুনরায় টাউন হল শিল্পকলা একাডেমীর সামনে এসে শেষ হয়।

১৯৯১ সালের সেই দিনের স্মৃতিকে ধারণ করে পরে শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে প্রয়াত বন্ধুদের নিয়ে এক মিনিট নীরবতা পালন করে জেলার ৪৫টি স্কুলের ৯১ ব্যাচের প্রায় ৬শ শিক্ষার্থীরা।

পরে বন্ধু সভার আয়োজনে চলে নানান কর্মসুচী।

বন্ধু মহলের মিজানুর রহমান বিপ্লব জানান- আজকের এই দিনে আমরা মিলিত হয়েছি। অনেক কে দেখে অবাক হয়ে গেলাম তবে অনেকেই আবার নেই আমাদের মাঝে। এধরনের মিলন মেলা মানুষের মাঝে সম্প্রীতির বন্ধনের সৃষ্টি করে। করে একে অপরের সাথে এক বন্ধনের মাইফলক।

আরেক বন্ধু আব্দুর রাফ বকুল বলেন বন্ধু সভার এই মিলন মেলা শুধু বন্ধদের সাথে না এসেছে পরিবারের অনেকেই। এতে করে সেই শৈশবের কথা ভাগাভাগি করে নেওয়া সারাদিন হৈহৈল্লর করা একে অপরের সাথে নতুন করে পরিচিত হওয়া এই আর কি। আগামীতে আরো বড় পরিসরে মিলন মেলা অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

তবে অনেকেই পুরোনো সেই দিনের কথা বলতে বলতে আবেগপ্লুত হয়ে পড়েন। দীর্ঘ দিনের না দেখা হওয়ার যে স্থান তৈরি হয়েছিলো তা আজ পুরন হলো এই বন্ধু মিলন মেলার মধ্য দিয়ে। বন্ধু আফজাল হোসেন জানান এখন আমরা সবাই পরিবার পরিজন নিয়ে ব্যস্ত থাকি।

অনেকেই চাকুরী করি দেশের বাহিরে থাকি। তাই অনেকেই অংশগ্রহন করতে পারে নাই। এবারেই প্রথম এই আয়োজনের। তবে আয়োজন নিয়ে সন্তষ্ট প্রকাশ করেছেন মিলন মেলায় আসা বন্ধুজন।

এদিকে আয়োজক কমিটির সদস্যসচিব রুবায়েত হোসেন জানান এবারেই প্রথম ইনশাল্লাহ আগামীতে আরো বড় পরিসরে এই বন্ধু সভার আয়োজন করা হবে।

আয়োজক কমিটির আহ্বায়ক সাদিক সুমন জানান খুব তড়িঘড়ি করে আজকের এই আয়োজন তবুও অনেক আনন্দ হয়েছে এই মিলন মেলায়। তবে আগামীতে বড় পরিসরে আয়োজিত হবে ৯১ ব্যাচের বন্ধুদের নিয়ে বন্ধু মিলন মেলা।

রংপুরে এই প্রথম ৯১ ব্যাচের বন্ধুদের নিয়ে এই মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments