Saturday, April 27, 2024
Homeময়মনসিংহ বিভাগজামালপুর জেলারেকর্ড জালিয়াতি করে খতিয়ানের ভূমি অবৈধভাবে দখল করে বসতবাড়ি নির্মাণ

রেকর্ড জালিয়াতি করে খতিয়ানের ভূমি অবৈধভাবে দখল করে বসতবাড়ি নির্মাণ

এমদাদুল হক লালন- জামালপুর জেলা প্রতিনিধিঃ
জামালপুর জেলার ১১নং ওয়ার্ড রসুলপুর মৌজার বি আর এস রেকর্ড জালিয়াতি করে আনারউদ্দিন ১৪নং খতিয়ানের ভূমি অবৈধভাবে দখল করে বসতবাড়ি নির্মাণ করছেন।

জানা যায়, মৃতঃ নেয়ামত শেখের মৃত ছেলে অজিমউদ্দিন পৈত্রিক সম্পত্তি ভোগ দখল কার থাকা অবস্থায় রেজিস্টিকৃত হেবানামা দলিল নং ১২০০৪ তারিখ ১৪ই জুন ১৯৭৬ মাধ্যমে ১৫নং খতিয়ানের ৬৫১ দাগের ২০ শতাংশ ও ৬৫৩ দাগে ৩৯ শতাংশ মোট ৫৯ শতাংশ জমির বৈধ মালিক।

১৯৫০ এর সংশোধনী ২০০৪ এর ১৪৫ এর এ ধারা মতে vrs রেকডে মোহাম্মদ কলিম উদ্দিন এর ছেলে আনারউদ্দিন ও তার দুই ছেলে আমির হামজা, হাশেম, মিজান, শহীদ সহ আরো অনেককে প্রকৃত মালিক অজিম উদ্দিন ও তার পরিবারের অন্যান্য ওয়ারিশদের নাম গোপন করিয়া জামালপুর রেকর্ড শাখায় উৎকোচ দিয়ে নিজেও আনার উদ্দিনের অন্যান্য সদস্যদের নামে বি আর এস রেকর্ড জাল করে অবৈধ মালিক বলে চূড়ান্ত করিয়াছেন দাবি করে আসছেন।

আটই জুলাই ২০১৩ইং রমজান আলী অজিমুদ্দিনের দৌহিত্র ল্যান্ড সার্ভে ট্রাইবুনালে জামালপুর ল্যান্ড সার্ভে মোকদ্দমা করেন। মোকাদ্দামা নং ৭২১৩, ২০১৫ সাল।
উক্ত ১৫নং খতিয়ান এর প্রকৃত মালিক ওয়ারিশ সূত্রে অজিমুদ্দিনের মৃত স্ত্রী রহিমা বেওয়া, ছেলে মৃতঃ আলী আকবর তোতা, মৃতঃ বেগম হাওয়া, ছেলে মোহাম্মদ আনোয়ার উদ্দিন, মোসাম্মৎ মরিয়ম বেগম।

মৃত আলী আকবর তোতা তার ওয়ারিশ এস্ত্রী খাতুনের জান্নাত, ছেলে আতিকুর, সিদ্দিকুর, মাহবুবুর, লুৎফর, জাহিদুর, নাহিদুর ,তুহিন, তানভীর, সিফাত, সৈকত, মেয়ে আবেদা, জবেদা, আম্বিয়া, শামীমা, শারমিন, মৌসুমী, সাবরিনা ও ওহাদিয়া খানম পূর্ণিমা।

গত ৩১শে ডিসেম্বর ২০০১ইং সালে ট্রেন দূর্ঘটনায় মৃত্যুবরণ করেন। মৃতঃ অজিমউদ্দিন, পিতা মৃতঃ নেয়ামত শেখ, মহলা বগাবাইদ, ডাকঘর, জামালপুর, ২০০০ থানা ও জেলা জামালপুর, ১১নং পৌরসভার রসুলপুর মৌজার স্থায়ী বাসিন্দা ছিলেন।

১৫নং খতিয়ানের ৬৫১ ও ৬৫৩ দাগের জমি জাল রেকর্ড করে মালিক দাবি করে আনারউদ্দিন, মিজান ,ভূমিদস্যু শহীদুল্লাহসহ আনারউদ্দিনের দুই ছেলে আমির হামজা ও হাশেম ছাড়াও আরও অনেকেই বসতবাড়ি, গাছ লাগিয়ে, কবরস্থান ও ওই দাগের জমি নামে বেনামে বিক্রি করার একাধিক অভিযোগ পাওয়া গেছে।

আনারউদ্দিন গং ও তার দুই ছেলে আমির হামজা ও হাশেম, মিজান, শহিদুল্লাহ দের দুর্নীতি তুলে ধরে বৈধ ওয়ারিশদার জমি বুঝিয়ে দিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদ করার দাবি জানিয়েছেন প্রকৃত জমির মালিকগণ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments