Sunday, April 28, 2024
Homeসিলেট বিভাগসিলেট জেলাসমাজে শিক্ষার্থীদেরকে আদর্শ নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে- প্রতিমন্ত্রী

সমাজে শিক্ষার্থীদেরকে আদর্শ নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে- প্রতিমন্ত্রী

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করার জন্য শিক্ষার্থীদের স্মার্ট হয়ে গড়ে উঠতে হবে।

শুধু পরীক্ষায় ভালো নাম্বার পেলেই চলবে না, সমাজে শিক্ষার্থীদেরকে আদর্শ নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। আর এতেই দুর্নীতিমুক্ত ও সমৃদ্ধশালী বাংলাদেশ এবং সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন গড়ে তোলা সম্ভব হবে।

তিনি রবিবার (১৮ ফেব্রুয়ারী) বিকেলে সিলেটের বিশ্বনাথে উপজেলার দশঘর ইউনিয়নের বাইশঘর গ্রামস্থ ‘আলহাজ্ব আব্দুল মতলিব চৌধুরী ট্রাস্ট’র উদ্যোগে আলহাজ্ব আব্দুল মতলিব চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ‘স্কুল ড্রেস, ব্যাগ ও ছাতা’ বিতরণকালে একথাগুলো বলেন। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী মাহিন আনাম ও বক্তব্য রাখেন শিক্ষক আনোয়ার হোসেন।

আলহাজ্ব আব্দুল মতলিব চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হামিদুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও জেলা যুবলীগ নেতা কামরুজ্জামান সেবুলের পরিচালনায় শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা শিক্ষা কর্মকর্তা শাখাওয়াত এরশাদ, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, বিশ্বনাথ উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুর রাজ্জাক, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) রমা প্রসাদ চক্রবর্তী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি হরমুজ আলী, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন, আলহাজ্ব আব্দুল মতলিব চৌধুরী ট্রাস্টের ট্রাস্টি আজিজুর রহমান, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি সুয়েব সিকদার।

এসময় অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবক, আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ’সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments