Friday, April 26, 2024
Homeখুলনা বিভাগসাতক্ষীরা জেলাউপকূলীয় এলাকা ও সুন্দরবন পরিদর্শনে সাতক্ষীরা যাচ্ছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন

উপকূলীয় এলাকা ও সুন্দরবন পরিদর্শনে সাতক্ষীরা যাচ্ছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
একদিনের সফরে আগামী বুধবার ২৭শে এপ্রিল ২০২২ইং সাতক্ষীরার শ্যামনগর উপজেলার উপকূলীয় এলাকা ও সুন্দরবন পরিদর্শনে যাচ্ছেন ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন। তার ভ্রমণ সফল করতে এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে স্থানীয় প্রশাসন।

সফরসূচী অনুযায়ী, ডেনমার্কের রাজকুমারী ওইদিন সকাল সাড়ে ৯টায় শ্যামনগরের টাইগার পয়েন্টে হেলিকপ্টার থেকে নামবেন। এরপর গাড়িতে শ্যামনগরের কুলতী গ্রামে যাবেন। পরে হেঁটে জলবায়ু ঝুঁকিপূর্ণ ওই এলাকার জনপদে ঘুরবেন। তিনি ওই এলাকার সাইক্লোন সেন্টার ও বেড়িবাঁধ পরিদর্শন করবেন। এ ছাড়াও বাঁধের পাশে বসবাস করা প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত লোকজনের সঙ্গে কথা বলবেন। দুপুরে তিনি স্থানীয় বরসা রিসোর্টে মধ্যাহ্নভোজ করবেন। এর আগে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন। এরপরে তিনি সুন্দরবন ভ্রমণ করবেন এবং বন বিভাগের লোকজনের সঙ্গে কথা বলবেন।

এদিকে, রাজকুমারীর আগমনকে ঘিরে শ্যামনগরে মুন্সিগঞ্জ এলাকায় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। কুলতলী এলাকার ইটের সোলিং রাস্তা দ্রুত মেরামত ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। এছাড়া তার আগমণ উপলক্ষে আগামী ২৬ ও ২৭শে এপ্রিল সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবন ভ্রমণের সব ধরনের পাস বন্ধ থাকবে বলে জানিয়েছে বনবিভাগ।

বনবিভাগের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা মোঃ নুরুল আলম গণমাধ্যম কর্মীদের বলেন- ডেনমার্কের রাজকুমারীর আগমণ উপলক্ষে আগামী ২৬ ও ২৭শে এপ্রিল সাতক্ষীরা রেঞ্জের সুন্দরবন ভ্রমণের সব ধরনের পাস বন্ধ থাকবে। এরপরে ২৮ এপ্রিল থেকে আবারও যথারীতি পর্যটক পাস দেওয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments