Saturday, April 27, 2024
Homeঅনির্ধারিতএমপি মোকাব্বির খানের এপিএসের মামলায় বেকসুর খালাস আ‘লীগ নেতা শামীম

এমপি মোকাব্বির খানের এপিএসের মামলায় বেকসুর খালাস আ‘লীগ নেতা শামীম

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের কেন্দ্রীয় নেতা মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনায় এমপির এপিএসের দায়ের করা মামলায় বেকসুর খালাস পেয়েছেন সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও বিশ্বনাথ নতুন বাজার বণিক সমিতির সভাপতি শামীম আহমদ(৪২)।

বুধবার (৮ নভেম্বর) সিলেটের বিভাগীয় দ্রæত বিচার ট্রাইব্যুনাল খালাস প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার আইনজীবি গিয়াস উদ্দিন আহমদ। গত (৩১ মে) ওই মামলায় শামীম আহমদকে দুই বছরের সশ্রম কারাদন্ড, দুই হাজার টাকা অর্থদন্ড ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ড দেন সিলেটের দ্রুত বিচার সিনিয়র আদালত-১।

ওই সময় মামলার আরোও ৪ অভিযুক্ত আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকে অব্যাহতি দিয়ে রায় দিয়ে ছিলেন আদালত। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য জুনাব আলী, দবির মিয়া ও উপজেলা যুবলীগের কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান সেবুল। সেই রায় ঘোষণার পর জেলা জজ আদালতে আপিল করলে বুধবার (৮ নভেম্বর) বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে শুনানীর পর আওয়ামী লীগ নেতা শামীম আহমদকে বেকসুর খালাস দেন বিজ্ঞ আদালত।

উল্লেখ্য, ২০২০ সালে (১০ আগস্ট) দুপুরে সিলেটের বিশ্বনাথে উপজেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় যোগ দিতে গেলে স্থানীয় এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনায় সংগঠিত হয়। পরবর্তীতে এ ঘটনায় এমপি মোকাব্বির খানের এপিএস অসিত রঞ্জন দেব বাদী হয়ে দ্রুত বিচার আইনে ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ব্যক্তিদের অভিযুক্ত করে মামলা দায়ের করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments