Saturday, April 27, 2024
Homeরংপুর বিভাগনীলফামারী জেলাকিশোরগঞ্জে স্কুল অফ ফিউচার এর শুভ উদ্বোধন

কিশোরগঞ্জে স্কুল অফ ফিউচার এর শুভ উদ্বোধন

আনোয়ার হোসেন- কিশোরগঞ্জ(নীলফামারী) প্রতিনিধিঃ
সনাতন পদ্ধতিতে চক ডাস্টার বোর্ড ব্যবহারের ঝামেলা থেকে অব্যহতিতে দক্ষ মানবসম্পদ গড়ার লক্ষ্যে নীলফামারীর কিশোরীগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয়ে স্কুল অফ ফিউচার (স্মার্ট বোর্ড)এর শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার বেলা ২টায় নবম ও দশম শ্রেণিকক্ষে ওই কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল।

আরো উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার নুর-ই-আলম সিদ্দিকী, উপজেলা পরিষদের ভাইস্ চেয়ারম্যান রবিউল ইসলাম বাবু, উপজেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটির সভাপতি রশিদুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ রাজীব কুমার রায়, স্কুল পরিচালনা কমিটির সভাপতি রশিদুল ইসলাম, প্রধান শিক্ষক গোলাম আজম, সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, এসএসসি ভোকেশনাল শাখার ইনস্ট্রাক্টর বাবু প্রতাপ চন্দ্র রায়, এমপি প্রতিনিধি রেজাউল আলম স্বপন প্রমুখ।

জানা যায়,স্মার্ট বোর্ড প্রযুক্তিগত দিক থেকে শিক্ষাদান পদ্ধতিতে দিগন্তকারী একটি সংযোজন।

এ বোর্ডের ব্যবহারে শিক্ষার্থীদের অংশগ্রহণ সৃষ্টি ও শিক্ষা বোর্ডে আসার আগ্রহ বৃদ্ধি পেয়েছে। সনাতন পদ্ধতিতে চক, ডাস্টার, বোর্ড ব্যবহারের ঝামেলা থেকে অব্যহতিতে শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে।

এই বোর্ডের সাহায্য শিক্ষক ক্লাসের মধ্য যে কোন অজানা বিষয় বস্তু ও পাঠ সংশ্লিষ্ট যেকোনো ক্লাস ওয়েবসাইট থেকে ডাউনলোড করে প্রদর্শন করতে পারবে।ফলে শিক্ষার্থীরাও এ পাঠ গ্রহণের মাধ্যমে সঠিক বিষয় বস্তু জানতে পারবে। নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে হাতে-কলমে শিখতে পারবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments