Saturday, April 27, 2024
Homeবরিশাল বিভাগপটুয়াখালী জেলাকৃষিবিদ বিল্লাল হোসাইনের ছেলে আবরার খাঁনের বৃত্তি লাভ

কৃষিবিদ বিল্লাল হোসাইনের ছেলে আবরার খাঁনের বৃত্তি লাভ

দুলাল হোসেন- পটুয়াখালি জেলা প্রতিনিধিঃ
পটুয়াখালীর বাউফলের ছেলে মোঃ আবরার খাঁন২০২২ খ্রিষ্টাব্দে অনুষ্ঠিতব‍্য প্রাথমিক বৃত্তি পরীক্ষায় দুমকি সৃজনী বিদ্যানিকেতন থেকে সাধারণ বৃত্তি পেয়েছে। শুরুতে মেধাবী ছাত্র মোঃ আবরার খাঁন দুমকিতে অবস্থিত লুথেরান হেলথ কেয়ার স্কুল থেকে প্লে গ্রুপে শিক্ষাজীবন আরম্ভ করে। পরবর্তীতে সৃজনী বিদ্যানিকেতনে শিশু শ্রেণি থেকে পরবর্তী শিক্ষা জীবন শুরু করে তিনি।

জানা গেছে- মোঃ আবরার খাঁন বাউফল সদর ইউনিয়নের গোসিংগা গ্রামের ২নং ওয়ার্ডের কৃষিবিদ মো.বিল্লাল হোসেন ও মোসাং চাম্পা বেগমের কোল উজালা করে ২০১২ইং সালের ২৯শে মার্চ জন্মগ্রহণ করে। মোঃ আবরার ২ ভাই এবং ১ বোনের মধ্যে বড়। সে বর্তমানে মদীনা সড়ক, দুমকিতে তার পরিবারের সাথে বসবাস করছে। তার পিতা কৃষিবিদ মোঃ বিল্লাল হোসাইন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপ-রেজিস্ট্রার হিসেবে কর্মরত আছেন এবং তিনিও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ২০০৯ইং সনে কৃষি বিজ্ঞানে বিএসসি(প্রথম শ্রেনী) এবং ২০১৬ইং সনে প্লান্ট প্যাথলজিতে এম এস (প্রথম শ্রেনী) ডিগ্রি সম্পন্ন করেন। তার মা একজন গৃহিনী।

একান্ত সাক্ষাৎ কালে আবরার “৭১ সংবাদ২৪.কম” এর প্রতিবেদককে জানায়,
আমার প্রিয় ব্যক্তিত্বঃ মহানবী হজরত মুহাম্মদ(সঃ)
জীবনের স্বপ্নঃ ডাক্তার হওয়া
প্রিয় খেলাঃ ফুটবল
প্রিয় শখঃ মাছ ধরা
প্রিয় দলঃ আর্জেন্টিনা
প্রিয় খেলোয়ারঃ লিওনেল মেসি, এমিলিয়ানো মার্টিনেজ।

এই সাফল্য তার প্রয়াত দাদা আব্দুর রহিমক খাঁন কে উৎসর্গ করেছেন। তিনি তার এ সাফল্যের জন্য তার বাবা-মা, শিক্ষকবৃন্দদের ধন্যবাদ জ্ঞাপন করেছে। মোঃ আবরার খাঁন ভবিষ্যতে একজন ডাক্তার হওয়ার স্বপ্ন দেখছে। জীবনে যেন একজন ভালো মানুষ হতে পারেন সেজন্য সকলের কাছে সে দোয়া চেয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments