Friday, April 26, 2024
Homeসিলেট বিভাগহবিগঞ্জ জেলাডাকাতির প্রস্তুতি কালে হবিগঞ্জের লাখাইয়ে পুলিশের অভিযানে অস্ত্রসহ ১০ ডাকাতকে গ্রেফতার

ডাকাতির প্রস্তুতি কালে হবিগঞ্জের লাখাইয়ে পুলিশের অভিযানে অস্ত্রসহ ১০ ডাকাতকে গ্রেফতার

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন অভিযানের মাধ্যমে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূলসহ দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের মলক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট। এই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে সারা দেশব্যাপী র‍্যাব, আর্মি, পুলিশ, বিজিবির বিভিন্ন ইউনিট কতৃক যথারীতি অভিযান চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় হবিগঞ্জের লাখাই উপজেলার হবিগঞ্জ-লাখাই সড়কের বেকিটেকা ব্রিজ এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে ১০ ডাকাতকে গ্রেফতার করেছে লাখাই থানা পুলিশ। এ সময় একটি সিএনজি অটোরিকশা, ৫টি রামদা, ১টি চাইনিজ কুড়াল ও একটি চাপাতিসহ বেশ কিছু ডাকাতির কাজে ব্যবহৃত উপকরণ জব্দ করা হয়।

বুধবার দিবাগত-রাত অর্থাৎ বৃহস্পতিবার ৫ই মে ২০২২ইং রাত্রি ১টা ৩০ ঘটিকায় লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইদুল ইসলামের নেতৃত্বে একটি অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। আজ বৃহস্পতিবার দুপুরে এক প্রেসব্রিফিংএ ওসি সাইদুল ইসলাম এই তথ্যটি জানান।

প্রেসব্রিফিং কালে ওসি সাইদুল ইসলাম জানান- গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১০ ডাকাতকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ডাকাতরা হলো- হবিগঞ্জ সদর উপজেলার ধল গ্রামের হিরাজ মিয়া(৪০), ইছাক আলী(২৭), দুর্লভপুর গ্রামের সমছু মিয়া(৪৫), ভাদগুড়ি গ্রামের আব্দুস শহিদ(২২), চুনারুঘাট উপজেলার পাইকপাড়া গ্রামের মোতাব্বির আহমেদ(২৫), হুড়ারকুল গ্রামের আবুল কালাম(২৮), কালিনগর গ্রামের উজ্জল মিয়া(২১), মীর্জাপুর গ্রামের আবজাল মিয়া(১৯), গোড়ামি গ্রামের হাবিবুর রহমান(২২) ও শায়েস্তাগঞ্জ থানার সুরাবই গ্রামের জুনেদ মিয়া(১৯)।

ওসি আরও জানান- গ্রেফতারকৃত প্রত্যেক আসামির বিরুদ্ধে ১০/১২টি করে ডাকাতিসহ বিভিন্ন মামলা রয়েছে। এ ঘটনায় গ্রেফতারকৃত ডাকাত দলের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে লাখাই থানার মামলা রুজু করা হয়েছে। আজ বৃহস্পতিবার ৫ই মে বিকালে আসামীদের পুলিশ হেফাজতে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments