Friday, April 26, 2024
Homeরাজশাহী বিভাগনাটোর জেলানাটোরের লালপুরে র‍্যাবের অভিযানে মটরসাইকেলসহ ফেন্সিডিল উদ্ধার ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

নাটোরের লালপুরে র‍্যাবের অভিযানে মটরসাইকেলসহ ফেন্সিডিল উদ্ধার ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ মাদক বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল গতকাল মঙ্গলবার ১৯শে জুলাই ২০২২ইং তারিখ দিবাগত-রাত ১১ ঘটিকায় বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোর জেলার লালপুর থানাধীন সাদিপুর গ্রামস্থ এলাকায় কোম্পানী অধিনায়ক, অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং কোম্পানী উপ-অধিনায়ক, মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

অভিযান চলাকালীন সময় আসামীদের হেফাজত হতে যথাক্রমে, (ক) আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল- ১৫০ (একশত পঞ্চাশ) বোতল, (খ) রেজিঃ বিহীন মোটর সাইকেল- ১টি, (গ) মোবাইল ফোন- ২টি, (ঘ) সীমকার্ড- ৪টি উদ্ধারমূলে জব্দ করা হয়। অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো- মোঃ রাকিবুল হাসান(২৬), পিতা- মোঃ খোদা বকস, সাং- পাকুরিয়া, ২। মোঃ রতন আলী(২৮), পিতা- মোঃ আব্দুল বারিক, সাং- মনিগ্রাম, উভয় থানা- বাঘা, জেলা- রাজশাহীকে গ্রেফতার করে।

আটককৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে জানা যায়- তারা দীর্ঘদিন যাবৎ জব্দকৃত আলামত আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল অবৈধভাবে সংগ্রহ করে বিক্রি করে আসছিল। উদ্ধারকৃত ফেন্সিডিল গুলো তারা বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রেখেছে বলে সাক্ষীদের সম্মুখে অকপটে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয় পেশাদার চিহ্নিত মাদক ব্যবসায়ী।

গ্রেফতারকৃত আসামীরা পরস্পর যোগসাজসে উল্লেখিত জব্দকৃত আলামত আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল (মাদক) রাজশাহী জেলার সীমান্তবর্তী এলাকা হইতে অবৈধভাবে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখে যুব সমাজকে বিপদগামী করছে।
এ ঘটনায় মাদক কারবারিদের বিরুদ্ধে নাটোর জেলার লালপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন-২০১৮ এর ৩৬(১) সারণী ১৪(গ)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে মটরসাইকেলসহ ১৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার পূর্বক ২ মাদক কারবারিকে গ্রেফতারের বিষয়টি আজ বুধবার ২০শে জুলাই ২০২২ইং সিপিসি-২ নাটোর, র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয়- দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর।

এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments