Saturday, April 27, 2024
Homeঢাকা বিভাগঢাকা জেলানীতিহীন-ধর্মান্ধ-দেশবিরোধীরা ভালো লেখক হতে পারে না

নীতিহীন-ধর্মান্ধ-দেশবিরোধীরা ভালো লেখক হতে পারে না

সংবাদ বিজ্ঞপ্তিঃ
জাতীয় সাংস্কৃতিকধারার পুরস্কার সাউন্ডবাংলা-পল্টনড্ডায় অতিথিবৃন্দ বলেছেন, নীতিহীন-ধর্মান্ধ-দেশবিরোধীরা ভালো লেখক হতে পারে না, প্রকৃত মানুষও হতে পারে না। যে কারণে ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয় তারা। বাংলাদেশ তো অবশ্যই বিশ^জুড়ে কেবল লোভ মোহহীন নীতিবান নিঃস্বার্থ মানুষেরাই সাহিত্য-সংস্কৃতি অঙ্গণে যুগের পর যুগ টিকে আছেন। অতএব, প্রতিটি লেখক-কবি-সাহিত্যিক-সাংস্কৃতিক ব্যক্তিকে অবশ্যই স্বার্থহীন নিরলস সাহিত্য-সংস্কৃতিকর্মী হতে হবে।

১৭ই সেপ্টেম্বর অনুষ্ঠিত ১১৬তম আড্ডায় অতিথিবৃন্দ উপরোক্ত কথা বলেন। জাতীয় সাংস্কৃতিকধারার পৃষ্টপোষক কথাশিল্পী শান্তা ফারজানার সভাপতিত্বে লেখা পাঠে অংশ নেন সাংস্কৃতিকধারার সহ-সভাপতি কবি আলতাফ হোসেন রায়হান, কবি শ্রুতি খান, শিল্পী-কবি বিমল সাহা, মামুনুর রশিদ প্রমুখ।

অনলাইনে যুক্ত হন ভারত থেকে কবি বিনয় বিশ্বাস, সাবিত্রী ঘোষ এবং নিউইয়র্ক থেকে কথাশিল্পী মার্টিনা রেইস। সাংস্কৃতিকধারার উপদেষ্টা মোমিন মেহেদী নিবেদিত এ আয়োজনে উপস্থিত সাহিত্যিকদেরকে আপ্যায়নের পাশাপাশি সাউন্ডবাংলা থেকে প্রকাশিত পত্রিকা ‘স্বপ্নালোক’ ও কাব্যগ্রন্থ উপহার দেয়া হয়।

এ আয়োজনে অতিথিবৃন্দ আরো জানান- সাউন্ডবাংলার নিয়মিত প্রকাশনা স্বপ্নালোক-এ পঠিত লেখাগুলো প্রকাশের পাশাপাশি সর্বস্তরের লেখক-কবিগণের প্রেরিত লেখাগুলোও প্রকাশিত হচ্ছে। লেখা পাঠাতে পারেন- সুতুনি ফ্রন্টে mominmahadi@gmail.com জাতীয় সাংস্কৃতিকধারা’র আগামী পল্টনাড্ডায় অংশগ্রহণকারী প্রত্যেক লেখককে নির্ধারিত সদস্য ফরমপূরণপূর্বক ১০০০ হাজার টাকার বই উপহার প্রদান করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments