Saturday, April 27, 2024
Homeকৃষি ও অর্থনীতিনীলফামারীতে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

নীলফামারীতে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
নীলফামারীতে অভ্যন্তরীণ বোরো ধান ও বোরো সিদ্ধ চাল সংগ্রহ শুরু হয়েছে। মঙ্গলবার ১৭ই মে বিকেলে সদর উপজেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংগ্রহের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা খাদ্য শস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি খন্দকার ইয়াসির আরেফীন।

এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ নাজমুল হক ভূঁইয়া’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হৃষিকেশ দেব শর্মা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ কামরুল হাসান, সদর উপজেলা খাদ্য পরিদর্শক মোঃ তফিউজ্জামান প্রমূখ, বাংলাদেশ অটো মেজর এন্ড হাসকিং মিল মালিক সমিতি নীলফামারী জেলা শাখার সভাপতি সামসুল হক, সহ-সভাপতি রাকিব হাসান মিশুক, সদর উপজেলা শাখার সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মহসীন সরকার প্রমূখ। এসময় খাদ্য বিভাগের সাথে জড়িত মিলার সহ অন্যান্যরা উপস্থিত থাকলেও কোনো কৃষকদের দেখা মেলে নি উদ্বোধনী অনুষ্ঠানে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক নাজমুল হক ভূইয়া জানান- জেলায় এবার অভ্যন্তরীণ বোরো ধান প্রতি কেজি ২৭টাকা দরে সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১১হাজার ৬২২শত মেট্রিক টন আর বোরো সিদ্ধ চাল প্রতি কেজি ৪০ টাকা দরে সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৯হাজার ২৫১ মেট্রিক টন। আগামী ৩১ আগস্ট পর্যন্ত অভ্যন্তরীন এই ধান ও চাল সংগ্রহ চলবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments