Friday, April 26, 2024
Homeরংপুর বিভাগনীলফামারী জেলানীলফামারীতে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন

নীলফামারীতে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন

নাসির উদ্দিন শাহ্- নীলফামারী জেলা প্রতিনিধিঃ
‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে দুই দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১৪ই নভেম্বর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন জানান- মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় এর সার্বিক দিকনির্দেশনায় প্রযুক্তি বান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরির মাধ্যমে ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে।

তারই ধারাবাহিকতায় নীলফামারীতে আগামী ১৫ ও ১৬ নভেম্বর জেলা প্রশাসক চত্বরে দুুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হবে।

এ মেলায় প্রায় ৪০টি স্টলে ডিজিটাল সেবা প্রদানকারী বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান তাদের উদ্ভাবনী কার্যক্রম উপস্থাপন করবে এবং মেলা প্রাঙ্গন হতে সেবা প্রদান করবে।

জেলা প্রশাসক বলেন- উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ইং সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ইং সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলার লক্ষে বাংলাদেশ সরকার উদ্যোগ গ্রহন করেছে।

নাগরিক জিবনকে আরও সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী এ ডিজিটাল মেলার আয়োজন করা হচ্ছে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মির্জা মুরাদ হাসান বেগ, নীলফামারী প্রেস ক্লাবের সভাপতি তাহমিন হক ববি, সাধারন সম্পাদক হাসান রাব্বী প্রধান, নীলফামারী জেলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি নুর আলম সিদ্দিকী, সাধারন সম্পাদক আল-আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন শাহ্ মিলন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments