Saturday, April 27, 2024
Homeরংপুর বিভাগরংপুর জেলাপীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ

পীরগঞ্জের ১৫টি পরিবারের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ

মোস্তফা মিয়া- পিরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ
রংপুরের পীরগঞ্জে আদালতের আদেশ অমান্য করে যাতায়াতের রাস্তা বন্ধ করে রাখার অভিযোগ উঠেছে অবসরপ্রাপ্ত এক বিজিবি সদস্যের বিরুদ্ধে। এ ঘটনায় উপজেলার চৈত্রকোল ইউনিয়নের শাল্টি শিবেরপাড়া গ্রাামের ১৫টি ভূমিহীন পরিবার চরম দুর্ভোগে পড়েছে। যাতায়াতের একমাত্র রাস্তা কাঁটাতারের বেড়ায় ১৭ মাস ধরে বন্ধ থাকায় একরকম অবরুদ্ধ জীবন পার করছেন তারা।

সরজমিনে গিয়ে দেখা গেছে, ওই গ্রামের মৃত শফিজ উদ্দিনের ছেলে শহিদুল ইসলামের সঙ্গে পাশ্ববর্তী মৃত ইয়াছিন আলীর ছেলে নুর মোহাম্মদের মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিকভাবে জমি নিয়ে বিরোধ চলে আসছে।

এ ঘটনায় শহিদুল ইসলাম বাদী হয়ে রংপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। মামলায় শহিদুল ইসলাম রায় পেলেও যাতায়াত করতে পারছেন না।

ভুক্তভোগী শহিদুল ইসলামসহ ভুক্তভোগী অন্যরা বলেন, দীর্ঘদিন ধরে যাতায়াতের রাস্তা না থাকায় অন্যের ডোবা-নালা দিয়ে বিকল্প হিসেবে এবং পাশের ক্ষেতের উপর দিয়ে যাতায়াত করতে হয়।

অতিকষ্টে যাতায়াত করলেও স্কুল-কলেজের শিক্ষার্থী ও গরু ছাগল নিয়ে বের হওয়ার কোনো উপায় নেই তাদের। অসহায় পরিবারগুলো একাধিকবার স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও পীরগঞ্জ থানায় অবগত করলেও কোনো প্রতিকার পায়নি তারা।

স্থানীয় চেয়ারম্যান আরিফুজ্জামান শাহ্সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের দ্বারস্থ হলেও বিষয়টি মীমাংসা হয়নি। গত ১৪ মার্চ ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই শহিদুল ইসলাম কোর্টের আদেশের কপিসহ ঘটনাস্থলে গেলেও তারা কোর্টের আদেশ অমান্য করে।

এ ব্যাপারে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলাম বলেন, মানবিক কারণে যাতায়াতের রাস্তা খুলে দেওয়ার জন্য সরজমিনে পরিদর্শন করেছি। তবে প্রতিপক্ষ নুর মোহাম্মদরা না মানলে কোর্টের আদেশ মোতাবেক পরবর্তী আইনী ব্যবস্থা নেওয়া হবে।vv

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments