Saturday, April 27, 2024
Homeরংপুর বিভাগরংপুর জেলাফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে বেরোবি শিক্ষার্থী আটক

ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে বেরোবি শিক্ষার্থী আটক

মোঃ কামরুজ্জামান- বেরোবি প্রতিনিধিঃ
ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে।দিনাজপুর জেলার বীরগঞ্জের নিজবাড়ি থেকে শনিবার ভোরে তাকে আটক করে পুলিশ। আটক সুজন পাল বাংলা বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী ও বীরগঞ্জের চমৎকার পালের ছেলে। তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) নাজমুল কাদির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন- ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে উত্তেজনা তৈরি হয়। পরে তাকে (সুজন পাল) আটক করা হয়েছে। এখনো তার বিরুদ্ধে কোনো মামলা হয়নি।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ডঃ তুহিন ওয়াদুদ বলেন- শুনেছি সে বিশ্ববিদ্যালয়ের অন্য এক ছাত্রীর একটি বিশ্লেষণমূলক সমালোচনায় ধর্ম নিয়ে সরাসরি কটাক্ষ করেছে। এ কারণে তাকে আটক করা হয়েছে। আমরা খোঁজখবর রাখছি।

প্রক্টর গোলাম রব্বানী বলেন- ধর্ম বিষয়টি স্পর্শকাতর। ওই শিক্ষার্থী ফেসবুকে আপত্তিকর মন্তব্য করেছেন। বিষয়টি নিয়ে শুক্রবার রাতে উত্তেজনা তৈরি হলে তাকে আটক করা হয়।

পরিস্থিতি সামলা দিতে সুজন পালকে আটক করা হয়েছে জানিয়ে তিনি বলেন- যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে তাকে সেফ করার জন্য আটক করা হয়েছে। আটক না করলে আজ হয়তো বিশ্ববিদ্যালয়ে ভিন্ন পরিস্থিতি তৈরি হতো।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments