Friday, April 26, 2024
Homeসিলেট বিভাগসিলেট জেলাবিশ্বনাথে ঐতিহ্যবাহী রশিটান খেলা অনুষ্ঠিত

বিশ্বনাথে ঐতিহ্যবাহী রশিটান খেলা অনুষ্ঠিত

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
গ্রামবাংলার ঐতিহ্যকে এখনও বাঁচিয়ে রেখেছে নৌকাবাইচ, ঘোড়দৌড় আর সাপের খেলা। তেমনি রশিটান খেলোও বিনোদন দিয়ে যাচ্ছে গ্রামের সাধারণ মানুষদেরকে। এ খেলা আয়োজনে খুব বেশি খরচ না হলেও, দর্শকদের আনন্দ দেয়ার কমতি নেই অংশ নেয়া প্রতিযোগীদের।

এবারও সিলেটের বিশ্বনাথে ৩য় বারের মতো অনুষ্ঠিত হয়ে গেলো ঐহিত্যবাহী রশিটান প্রতিযোগিতা। শুভেচ্ছা স্পোটিং ক্লাব আয়োজন করে এ খেলার। উপজেলার চৌধুরীগাঁও পশ্চিমের মাঠে অনুষ্ঠিত হয় আবহমান বাংলার জনপ্রিয় এ খেলা। রশিটান খেলা উপভোপ করতে মাঠে হাজির হন সকল বয়সি হাজারো দর্শক।

ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতায় অংশ নেয় উপজেলা বিভিন্ন গ্রাম থেকে আসা ২০টি দল। গেল শুক্রবার ১৩ই জানুয়ারী বিকেলে একই মাঠে অনুুষ্ঠিত হয় ফাইনাল খেলা। এদিন রশিটান খেলা উপভোগ করতে বিপুল সংখ্যক দর্শক উপস্থিত হন মাঠে। ফাইনালে নিউ স্টার ধনপুর টিমকে হারিয়ে বিজয়ী হয় ইউকে বাংলা টিম।

খেলা শেষে বিজয়ী ও রানার্সআপ টিমকে একটি করে জীবন্ত খাসি উপহার দেয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্বনাথ পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর জহুর আলী ও যুুক্তরাজ্য প্রবাসী আবদুল লতিফ।

শুভেচ্ছা স্পোটিং ক্লাব’র সদস্য মোঃ আতিক জানান- আধুনিক খেলার ভিড়ে চিরায়ত বাংলার অনেক খেলাই নতুন প্রজন্মের কাছে অপরিচিত। গ্রামীণ খেলাধুলাতেই গ্রামের জনসাধরণ বেশি বিনোদন পেয়ে থাকেন। আমরা ঐহিত্যবাহী খেলা ধরে রাখার পাশাপাশি কেবল অনন্দের জন্যেই প্রতি বছর রশিটান খেলার আয়োজন করে থাকি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments