Saturday, April 27, 2024
Homeনির্বাচন ও মতামতবিশ্বনাথ পৌরসভা নির্বাচন স্থগিত রাখতে আ’লীগ নেতার আবেদন

বিশ্বনাথ পৌরসভা নির্বাচন স্থগিত রাখতে আ’লীগ নেতার আবেদন

আবুুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
সিলেটের বিশ্বনাথ নির্বাচন কমিশন ঘোষিত পৌরসভার নির্বাচন স্থগিত রাখার জন্য আবেদন করেছেন এক আওয়ামী লীগ নেতা।

বৃহস্পতিবার ২২শে সেপ্টেম্বর বাংলাদেশ নির্বাচন কমিশন বরাবর এই আবেদনটি করেছেন উপজেলার বিশ্বনাথ সদর ইউনিয়নের নোয়াগাঁও উত্তর ধর্মদা গ্রামের শেখ আত্তর আলীর ছেলে ও উপজেলা আওয়ামীলীগ নেতা শেখ মোঃ আজাদ। সেই সাথে তিনি জেলা প্রশাসক, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা নির্বাচন অফিসারের কাছে অনুলিপিও দিয়েছেন।

তিনি তার আবেদনে উল্লেখ করেন- গত ২০১৯ইং সালের ৫ই ডিসেম্বর তাদের কয়েকটি গ্রামকে পৌরসভায় অন্তরভূক্ত করার জন্য জেলা প্রশাসক বরাবর একটি লিখিত আবেদন করলে জেলা প্রশাসক তাদের এই আবেদনটি নামঞ্জুর করেন। ফলে এর বিরুদ্ধে তিনিসহ কয়েকজন ব্যাক্তি হাইকোর্টে রীট পিটিশন দায়ের করেন।রীট পিটিশন নং-৪৯৪৬/২০২১।

গত ২০২১ইং সালের ১২ই আগস্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি মোঃ মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লা রীট পিটিশন শুনানী অস্তে রেসপনডেন্টগণের প্রতি রুল নিশি জারী করেন। ইতোমধ্যে বর্ণিত রীট পিটিশনটি শুনানীর জন্য মহামান্য হাইকোর্ট বিভাগের ৩৫নং কোর্টে কার্য তালিকার ৪৪৮নং ক্রমিকে অপেক্ষমান রয়েছে।

তাই তাদের এই রীট পিটিশনটি চুড়ান্ত নিস্পত্তি না হওয়া পর্যন্ত বিশ্বনাথ পৌরসভার ঘোষিত নির্বাচনটি স্থগিত রাখার তিনি এই আবেদনটি করেন।

জানতে চাইলে অভিযোগকারী শেখ আজাদ বলেন- নির্বাচন কমিশন বরারব তিনি আবেদনটি পোষ্ট করে পাঠিয়েছেন।কিন্তু এদিকে গত ২০শে সেপ্টেম্বর নির্বাচন কমিশনের আদেশক্রমে এই নির্বাচনের প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মোঃ আতিয়ার রহমান।

প্রজ্ঞাপন জারির পর থেকে মেয়র প্রার্থী, কাউন্সিলর প্রার্থী ও ভোটারদের মাঝে বিপুল উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। এমনকি নির্বাচনে প্রার্থী হতে লন্ডন থেকেও দেশে ফিরছেন আ’লীগ বিএনপির একাধিক নেতারা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments