Saturday, April 27, 2024
Homeরংপুর বিভাগদিনাজপুর জেলাপার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাংবাদিক আতিকের জোর তৎপরতা

পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাংবাদিক আতিকের জোর তৎপরতা

আফজাল হোসেন- দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
দিনাজপুরের পার্বতীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করতে জোর তৎপরতা শুরু করেছেন বিশিষ্ট সাংবাদিক আতিকুর রহমান আতিক। ইতিমধ্যেই তিনি সামাজিক ও মানবিক জনকল্যাণমুখী বিভিন্ন কাজের সঙ্গে দীর্ঘদিন হতে সম্পৃক্ততার মাধ্যমে উপজেলা বাসীর আস্থা অর্জনে এগিয়ে চলছেন। বাংলাদেশের খনিজ সম্পদে সমৃদ্ধ পার্বতীপুর উপজেলা ১৯৮৩ সালে প্রশাসনিক থানা থেকে উপজেলায় রুপান্তর হয়।

এই উপজেলার মোট আয়তন ৩৯৫.০৪ বর্গ কিলোমিটার মোট ভোটারের সংখ্যা ৩৬৫১০৩ জন পুরুষ ভোটারের সংখ্যা-৮৩৭৭২ জন এবং মহিলা ভোটারের সংখ্যা- ১৮১৩৩১ জন। মুসলিম- ৩১৩৫৩৪ হিন্দু- ৪৬০৭৭ বৌদ্ধ-১১০ খ্রীষ্টান -২৭৫৩ সাঁওতাল ওঁরাও হরিজন প্রভৃতি আদিবাসী জনগোষ্ঠীর বসবাস পার্বতীপুর উপজেলায়। এখানে ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে এই উপজেলা গঠিত। ইউনিয়ন সমুহ হচ্ছে ১নং বেলাইচন্ডি ২নং মন্মথপুর ৩নং রামপুরা ৪ নংপলাশবাড়ী ৫নং চন্ডিপুর ৬নং মোমিনপুর ৭নং মোস্তফাপুর ৮নং হাবড়া ৯নং হামিদপুর ১০নং হরিরামপুর এবং পার্বতীপুর পৌরসভা।

আতিকুর রহমান আতিক ১০নং হরিরামপুর ইউনিয়নের খয়েরপুকুর হোসেনপুর গ্রামের এক সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ছোট বেলা থেকেই তিনি ডানপিটে এবং দুরন্ত প্রতিবাদি স্বভাবের স্বাধীন চেতা মনোভাব নিয়ে বেড়ে ওঠেছেন। তিনি বাম রাজনৈতিক মতাদর্শে বিশ্বাসী। আপোষহীন সাংবাদিকতাই তাঁর নেশা এবং পেশা। তাঁর বাবা মরহুম ওয়াজেদ আলী আজীবন ভাষানী ন্যাপ রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

সাংবাদিক আতিক জানান- উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে উপজেলার অবহেলিত গ্রামীন রাস্তা ঘাটের উন্নয়ন অনগ্রসর জনপদের উন্নয়ন বেকারদের কর্মসংস্থান সৃষ্টি বিশেষ করে মধ্যপাড়া কঠিন শিলা খনি প্রকল্প বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ প্রকল্প বড়পুকুরিয়া কয়লা খনি প্রকল্পে যোগ্যতার আলোকে এলাকার ভূমি ক্ষতিগ্রস্থ শিক্ষিত পরিবার গুলোকে অগ্রাধিকারের মাধ্যমে স্বাবলম্বী করতে জোর তৎপরতা অব্যাহত থাকবে। উপজেলার মধ্যপাড়া বন বিভাগের অধীনে হাজার হাজার হেক্টর ভূমি হারানো জনগোষ্ঠীকে উপকার ভোগী তালিকা ভুক্তি করনে প্রচেষ্টা চালানো হবে। মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড এ কর্মরত কয়েক শত শ্রমিক জীবনের ঝুঁকি নিয়ে ভূগর্ভ হতে পাথর উত্তোলন করছে অথচ সেখানে জিটিসি নামক একটি ঠিকাদারি প্রতিষ্ঠান শ্রমিকদের প্রভূ সেজে তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করে

এলাকাবাসীকে প্রতারিত করছে এ বিষয় গুলো নিরসনে উদ্দ্যেগ নিতে হবে। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগণের প্রভূ নই প্রকৃত সেবক হতে চাই। সাংবাদিক আতিকুর রহমান আতিক এর নির্বাচনে প্রার্থী হিসেবে আত্মপ্রকাশ কে এলাকার জনগণ এবং সাংবাদিক মহল সাধুবাদ জানিয়েছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments