Saturday, April 27, 2024
Homeসিলেট বিভাগসিলেট জেলাবিশ্বনাথ পৌর নির্বাচনে ধানের শীষের পরিবর্তে হ্যাঙ্গার

বিশ্বনাথ পৌর নির্বাচনে ধানের শীষের পরিবর্তে হ্যাঙ্গার

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
আগামী ২রা নভেম্বর অনুষ্ঠিত হবে সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচন। দলীয় নির্দেশনা অনুযায়ী এ নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি।

যে কারণে এই নির্বাচনে নেই তাদের দলীয় প্রার্থীও। তবে, উপজেলা বিএনপির সভাপতিসহ দলটির অনেক নেতা স্বতন্ত্রের ব্যানারে মেয়র ও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে উপজেলা বিএনপির সভাপতি ও বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের দুই বারের সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন স্বতন্ত্র মেয়র প্রার্থী হয়ে হ্যাঙ্গার প্রতীকে নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তার পক্ষে উপজেলা ও পৌর বিএনপির শীর্ষ পর্যায়ের অনেক নেতা প্রচারণায় অংশ নিচ্ছেন।

তারা গণসংযোগ ও বিভিন্ন উঠান বৈঠকে জালাল উদ্দিনের পক্ষে ভোট চেয়ে ব্যস্ত সময় পার করছেন এবং ভোটারদের কাছে জালাল উদ্দিনকে বিএনপির প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে দিচ্ছেন। পাশাপাশি, তার ‘হ্যাঙ্গার’ প্রতীককে ‘ধানের শীষ’ মনে করে ওই প্রতীকেই ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্বনাথ উপজেলা ও পৌর বিএনপির কয়েকজন নেতা বলেন- জালাল উদ্দিন একজন সৎ, যোগ্য ও দক্ষ প্রার্থী। তিনি নির্বাচিত হলে এলাকার উন্নয়ন হবে। তাই স্থানীয় পর্যায়ে বিএনপির অবস্থান ধরে রাখতে আমরা ব্যক্তিগতভাবে তাকে সমর্থন দিয়েছি।

এ বিষয়ে কথা হলে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী বলেন- এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করবে না। দলীয় সিদ্ধান্ত অমান্য করে যারা প্রার্থী হবেন তাদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments