Saturday, April 27, 2024
Homeঅপরাধ ও আইনমিরসরাইয়ে স্কুল ছাত্রীকে উত্যক্তে-র জেরে ৩ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

মিরসরাইয়ে স্কুল ছাত্রীকে উত্যক্তে-র জেরে ৩ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

নুর হোসেন- চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
মিরসরাইয়ে মেয়েকে স্কুলে দিয়ে বাড়ি ফেরার পথে মায়ের গতিরোধ করার ঘটনায় জড়িত থাকায় তিন ছাত্রলীগ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আজ সোমবার উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছেন।

অব্যাহতি দেওয়া তিন ছাত্রলীগ নেতা হলেন মঘাদিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের গজারিয়া এলাকার মুরাদ আলী মিয়া বাড়ির ওসমান গণির ছেলে ও মঘাদিয়া ইউনিয়ন ছাত্রলীগে সহঃ সম্পাদক সাজ্জাদ হোসেন সাগর(২১), মহসিন আলী মেম্বার বাড়ির দুদু মিয়ার ছেলে ইউনিয়ন ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক শামছুদ্দিন প্রকাশ সালমান হোসেন(২০) এবং নসরত আলী হাজী বাড়ীর নজরুল ইসলামের ছেলে ও ২নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিফাত হোসেন(২০)।

এ বিষয়ে মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহবায়ক মাসুদ করিম রানা জানান, উপজেলা ছাত্রলীগের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে মঘাদিয়া ইউনিয়ন ছাত্রলীগের ৩ নেতাকে তাদের স্ব স্ব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, ছাত্রলীগ একটি পরিচ্ছন্ন সংগঠন। কোন অন্যায়, অপরাধকে প্রশ্রয় দেয় না।

প্রসঙ্গত, চলতি বছরের ১২ই মে বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে মিরসরাইয়ের মিঠানালা ইউনিয়নের সাধুরবাজার এলাকায় সবুজ(২১) ও শুভ(১৯) নামের দুই বখাটে এক ছাত্রীকে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

এসময় চুল ধরে টানাটানির একপর্যায়ে ওই ছাত্রীর মাথার স্কাফ খুলে ফেলে তারা। গাড়িতে তুলতে ব্যর্থ হওয়ার পর গাড়ি দিয়ে চা-পা দেওয়ারও চেষ্টা করে। পরে ওই শিক্ষার্থীর সহপাঠীদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে বখাটেরা পালিয়ে যায়। ঘটনার দিন বিকেলে মিরসরাই থানায় একটি লিখিত অভিযোগ দেন ছাত্রীর বাবা। অভিযোগের পর পুলিশ সবুজ নামের একজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে।

অপর জন শুভ আদালতে আত্মসমর্পণ করেন। জামিনে এসে সবুজ ও শুভ দলবল নিয়ে বাড়ির ঘরের টিনে ঢিল ছুড়ে এবংকি মেয়েকে তুলে নেওয়ারও হু-মকি দেন। বখাটেদেরে ভয়ে দীর্ঘ ৪ মাস স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছিল মেয়েটি।

পরবর্তীতে মিরসরাই উপজেলা প্রশাসন বিষয়টি জানতে পেরে গত বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ওই ছাত্রীর বাড়ীতে গিয়ে নিরাপত্তার বিষয়ে আশ্বস্ত করলে রবিবার (১৭ সেপ্টেম্বর) মেয়েটি মাকে নিয়ে স্কুলে যায়। স্কুলে মেয়েকে পৌঁছে দিয়ে বাড়ী ফেরার পথে বখাটেরা পথ আটকায় মায়ের। খবর পেয়ে মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থল থেকে ৪ জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতদের মধ্যে ৩ জন ছাত্রলীগ নেতা। সোমবার তাদের আদালতে প্রেরণ করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments