Friday, April 26, 2024
Homeরংপুর বিভাগরংপুর জেলারংপুরে বিএনপি‘র কেন্দ্রীয় মিডিয়া সেলের বিভাগীয় মতবিনিময় সভা

রংপুরে বিএনপি‘র কেন্দ্রীয় মিডিয়া সেলের বিভাগীয় মতবিনিময় সভা

রবিন চৌধুরী রাসেল- রংপুর জেলা প্রতিনিধিঃ
দেশের একটি অবাধ, সুষ্ঠু, ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের বিকল্প নেই। বিএনপি একক ভাবে আর জাতীয় নির্বাচন করবে না। আগামী নির্বাচনে গণতন্ত্র রক্ষার্থে আন্দোলনে মাঠে থাকবে যেসব দল। সেই দলগুলোকে সঙ্গে নিয়ে বিএনপি‘র জাতীয় সরকার গঠন করবে। বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কখনো সম্ভব নয় বলে মন্তব্য করেছেন বিএনপি‘র কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি।

শনিবার ১৭ই সেপ্টেম্বর ২২ইং সকাল ১০টার দিকে পর্যটন মোটেলে বিএনপি‘র কেন্দ্রীয় মিডিয়া সেল আয়োজিত জবাবদিহিতামুলক রাষ্ট্র গঠনে অবাধ-নিরপেক্ষ নির্বাচনোত্তর একটি জাতীয় সরকার এবং দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ অপরিহার্য বিষয়ে মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

মতবিনিময় সভায় বিএনপি মিডিয়া সেলের সদস্য কাদের গণি চৌধুরী তিনি বলেন- বাংলাদেশে স্বাধীনতার মূলমন্ত্র, সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার এখন ভুলন্ঠিত। নির্বাচন কমিশন আছে, ভোটাধিকার নেই; সংসদ আছে, কার্যকারিতা নেই; সরকার আছে, বৈধতা নেই; প্রশাসন আছে, নিরপেক্ষতা নেই; আদালত আছে, ন্যায়বিচার নেই। সব কিছুই হচ্ছে আওয়ামী দুঃশাসনের কারনে বলে জানান

সভায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু বলেন- বিএনপি শুধু ক্ষমতার পালাবদল নয়, রাষ্ট্রকাঠামোতে গুনগত পরিবর্তন চায়। রাষ্ট্রের মালিকানা জনগনের কাছে ফিরিয়ে দেয়ার লক্ষে এবং মুক্তিযুদ্ধের মুলমন্ত্র গণতন্ত্র, সাম্য, মানবিক মর্যাদা সামাজিক সুবিচার প্রতিষ্ঠার লক্ষে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ঘোষিত ভিশন-২০৩০ আলোকে বিএনপি রাষ্ট্র রুপান্তর মুলক সংস্কারের পরিকল্পনা করছে।

মতবিনিময় সভায় বিএনপির সাবেক এমপি অধ্যাপক পরিতোষ চক্রবর্তী বলেন- আওয়ামী লীগের শাসনামলে হিন্দুরা নিরাপদ নয়, আজকে কথায় কথায় তাদের উপর অত্যাচার করা হচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা দিনে জয়বাংলা রাতে হিন্দুদের ঘর বাড়ি লুট করছে। এই হলো আওয়ামী লীগের চরিত্র। অথচ এই দোষ চাপিয়ে দেয়া হচ্ছে বিএনিপর উপর।

এমত বিনিময় সভায় বক্তব্য রাখেন- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নওসের জমির, কেন্দ্রীয় সদস্য ফরহাদ হোসেন আজাদ, অধ্যাপক জাকির হোসেন, অ্যাডভোকেট আফতাব উদ্দিন, ডঃ ফেরদৌস রহমান, ডাঃ তাজুল ইসলাম, সুজন রংপুর সভাপতি বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন, শিক্ষাবিদ ডঃ রোকনুজ্জামান, ডাঃ তাজুল ইসলাম, অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ছালেকুজ্জামান ছালেক, রংপুর জেলা বিএনপির আহবায়ক সাইফুল ইসলাম, সদস্য সচিব আনিছুর রহমান লাকু, মহানগর বিএনপির আহবায়ক শামসুজ্জামান সামু, সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডনসহ বিভাগের বিভিন্ন স্তরের সুশীল সমাজের নেতৃবৃন্দসহ বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments