Sunday, April 28, 2024
Homeরাজশাহী বিভাগরাজশাহী জেলার‌্যাবের অভিযানে রাজশাহীর তানোরে চাঁদাবাজ চক্রের মূলহোতাসহ প্রেপ্তার-৪

র‌্যাবের অভিযানে রাজশাহীর তানোরে চাঁদাবাজ চক্রের মূলহোতাসহ প্রেপ্তার-৪

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠা কালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী,অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারীঅপরাধী, ভেজালপণ্য, ছিনতাইকারী, ধর্ষণ, অপহরনসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৫, রাজশাহীর সদর কোম্পানী মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল কর্তৃক (১১ ফেব্রুয়ারি) তারিখ ১২.৩০ ঘটিকায় ঘটনাস্থল রাজশাহী জেলার তানোর থানাধীন তানোর মডেল পাইলট হাইস্কুলের সামনে পাকা রাস্তার উপর অপারেশন পরিচালনা করে চাঁদাবাজ চক্রের মূলহোতাসহ ৪-জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত আসামীরা হলো- মোঃ অসিম আলী(২৮), পিতা- মোঃ মজিবর রহমান, মাতা- মোসাঃ হাসনা বিবি, সাং- গুবিরপাড়া, থানা- তানোর, জেলা- রাজশাহী, মোঃ শহিদুল ইসলাম(৪৮), পিতা- মোঃ মৃত লাহার প্রামানিক, মাতা- মৃতঃ জোবেদা বেওয়া, সাং- রায়তান আকচা, থানা- তানোর, জেলা- রাজশাহী, মোঃ শাহআলম(২৫), পিতা- মোঃ গোলাম রব্বানী, মাতা- মোসাঃ শাহানারা বিবি, সাং- গুবিরপাড়া, থানা- তানোর, জেলা- রাজশাহী ও মোঃ মমিনুল ইসলাম মুকুল(৪৫), পিতা- মৃত সেকান্দার আলী, মাতা- মৃতঃ লালভানু, সাং- গুবিরপাড়া, থানা- তানোর, জেলা- রাজশাহী।

ওই সময় গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে যথাক্রমে, নগদ- ৯৯০/- টাকা, টালি খাতা- ০৩ টি, কলম- ০১ টি’সহ জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীরা ঘটনাস্থল হইতে অটোরিক্সা, পণ্যবাহি গাড়ী ও সিএনজি ড্রাইভারদের নিকট হতে নিয়মিতভাবে সিরিয়াল’সহ বিভিন্ন নামে বলপূর্বক চাঁদা আদায় করে থাকে এবং চাঁদা না দিলে ভাড়ায় চালিত অটোরিক্সা,পণ্যবাহি গাড়ী ও সিএনজি ড্রাইভারদের ভয়ভীতি প্রদর্শনসহ গাড়ী ভাংচুর, ক্ষয়-ক্ষতি ও মারধর করিয়া চাঁদা আদায় করাসহ যানবাহন চলাচলে বাধাপ্রদান করেন। উক্ত আসামীগনদের বিরুদ্ধে রাজশাহী জেলার তানোর থানায় চাঁদাবাজি মামলা রুজু করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসা বাদের সময় আসামীরা ঘটনাস্থল হতে অটোরিক্সা, পণ্যবাহি গাড়ী ও সিএনজি ড্রাইভারদের নিকট হতে নিয়মিতভাবে সিরিয়ালসহ বিভিন্ন নামে বলপূর্বক চাঁদা আদায় করে থাকে এবং চাঁদা না দিলে ভাড়ায় চালিত অটোরিক্সা, পণ্যবাহি গাড়ী ও সিএনজি ড্রাইভারদের ভয়ভীতি প্রদর্শনসহ গাড়ী ভাংচুর, ক্ষয়-ক্ষতি ও মারধর করিয়া চাঁদা আদায় করাসহ যানবাহন চলাচলে বাধাপ্রদান করেন মর্মে সত্যতা স্বীকার করে জবানবন্দি প্রদান করে।

এ ঘটনায় গ্রেফতারকৃত উপরোক্ত আসামী গণের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য রাজশাহী জেলার তানোর থানায় এজাহার মূলে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে সিপিএসসি, র‍্যাব-৫ কতৃক অভিযান চালিয়ে রাজশাহীর তানোর সদরের থানা মোড়ে র‍্যাবের অভিযানে চাঁদাবাজ চক্রের মূলহোতাসহ আসামীকে গ্রেফতারের বিষয়টি আজ সোমবার (১২ ফ্রেব্রুয়ারি)-২৪ ইং) সিপিসি র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments