Saturday, April 27, 2024
Homeচট্টগ্রাম বিভাগকক্সবাজার জেলার‌্যাব-১৫'র অভিযানে কক্সবাজারের উখিয়া রাজাপালং এলাকায় দেশীয় অস্ত্র ও গুলিসহ গ্রেফতার-২

র‌্যাব-১৫’র অভিযানে কক্সবাজারের উখিয়া রাজাপালং এলাকায় দেশীয় অস্ত্র ও গুলিসহ গ্রেফতার-২

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারী, ভেজাল পণ্যসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, কক্সবাজার জেলার উখিয়া থানাধীন রাজাপালং ইউপিস্থ হিজলীয়া ব্রীজের উপর অস্ত্রধারী সন্ত্রাসীরা বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড ঘটানোর উদ্দেশ্যে অবস্থান করছে।

তাৎক্ষণিকভাবে র‌্যাব-১৫, সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্পের একটি আভিযানিক দল ০৩/০৭/২০২২ ইং তারিখ দিবাগত-রাত আনুমানিক ১১টা ১০ ঘটিকায় বর্ণিত স্থানে অভিযান চালাই।

অভিযান চলাকালীন উক্ত স্থানে পৌঁছালে র‍্যাবের উপস্থিতি টেরপেয়ে দুই’জন ব্যক্তি দৌঁড়ে পালানোর চেষ্টা করলে আভিযানিক দল কর্তৃক ১। মোঃ জাহাঙ্গীর চোধুরী (৫১), এবং ২। মোঃ আলমগীর চোধুরী (৪০), উভয় পিতা মোঃ আব্দুল মান্নান চোধুরী, মাতা- আনোয়ারা বেগম, সাং- মধ্য রাজাপালং (আব্দুল মান্নান চৌধুরীর বাড়ি), ২নং ওয়ার্ড, ইউপি- রাজাপালং, থানা- উখিয়া, জেলা- কক্সবাজারদ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হন।

ওই সময় উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের বসত ঘরের পূর্বপাশে রান্নাঘরের কাঠের মাচাংয়ের উপর একটি শপিং ব্যাগের ভিতর কাপড় দ্বারা মোড়ানো অবস্থায় যথাক্রমে, (ক) ২টি দেশীয় তৈরী এলজি, (খ) ৪ (চার) রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিদ্বয় জানায়, বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড করার উদ্দেশ্যে জব্দকৃত অস্ত্র ও গুলি তাদের হেফাজতে রেখেছিল।

এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে দেশের প্রচলিত অস্ত্র আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে। গ্রেফতার পরবর্তী সময়ে আসামীদের প্রাথমিক জিজ্ঞাবাদ শেষে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে- দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর।

এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments