Saturday, April 27, 2024
Homeরাজশাহী বিভাগরাজশাহী জেলার‍্যাব-৫, রাজশাহী’র অভিযানে গাঁজা উদ্ধার ২ মাদক ব্যবসায়ি ও ৪ মাদকসেবী গ্রেপ্তার

র‍্যাব-৫, রাজশাহী’র অভিযানে গাঁজা উদ্ধার ২ মাদক ব্যবসায়ি ও ৪ মাদকসেবী গ্রেপ্তার

রুহুল আমীন খন্দকার- বিশেষ প্রতিনিধিঃ
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠা কালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজালপণ্য, ছিনতাইকারী, ধর্ষণ, অপহরণসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় সিপিএসসি, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল (২ মার্চ) ২০২৪ইং তারিখ রাত্রী-২২.৩০ ঘটিকায় রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন লক্ষীপুর আইডিবাগান পাড়া নামক এলাকায় অপারেশন পরিচালনা করেন। অপারেশন চলাকালীন সময় যথাক্রমে, (ক) গাঁজা- ৫০০ গ্রাম, (খ) কলকি- ২টি, (গ) ক্যাচি- ১টি, (ঘ) সিসি ক্যামেরা- ৪টি, (ঙ) মনিটর- ১টি, (চ) নগদ= ১,৪৭,৬৫০/- টাকা উদ্ধার করতে সক্ষম হন।

অভিযানে গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী আসামী ১/ মোঃ রতন আলী(৩৯), পিতা- মোঃ হাবিব @ দুলু মন্ডল, সাং- লক্ষীপুর আইডি বাগনপাড়া, ২/ মোঃ মৃদুল (২২), পিতা- মোঃ সাইফুল, সাং- দাসপুকুর, উভয় থানা- রাজপাড়া, রাজশাহী মহানগর এবং মাদক সেবী আসামী ৩/ খন্দকার শাকিল হোসেন পলাশ(৪৬), পিতা- মৃত খন্দকার সামসুল আলম, সাং- লক্ষীপুর আইডি কোয়ার্টার, ৪/ মোঃ শাকিল(২৪), পিতা- মোঃ শাহজাহান, সাং-নতুন বিল সিমলা, ৫/ মোঃ দুলু শেখ(৬৭), পিতা- নকির মন্ডল, সাং- বাকীর মোড় বাগানপাড়া, সর্ব থানা-রাজপাড়া, ৬/ মোঃ রাকিব(২২), পিতা- মোঃ আবুল কালাম আজাদ, সাং- শালবাগান, থানা- বোয়ালিয়া, সর্ব রাজশাহী মহানগরকে গ্রেফতার করেন এবং অপর ১ জন আসামী রাতের আধারে পালিয়ে যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ১নং ও আটক ২নং আসামী এবং পলাতক ৭নং আসামী মোছাঃ শাহিদা (৩০), পিতা- মৃত সাজ্জাদ আলী, সাং- লক্ষীপুর বাগানপাড়া (রেলওয়ে বস্তি), থানা- রাজপাড়া, রাজশাহী মহানগরসহ পরস্পর যোগসাজসে কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে অবৈধ ভাবে মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করতঃ আনয়ন করে নিজ নিজ দখল/হেফাজতে রেখে রাজশাহী মহানগরীর বিভিন্ন মাদক ব্যবসায়ীর নিকট বিক্রয়/সরবরাহ করে আসছে।

গ্রেফতারকৃত ৩,৪,৫ ও ৬নং আসামীগন বিভিন্ন এলাকা হতে এসে উল্লিখিত স্থানে একত্রিত হয়ে মাদক সেবন করে এবং নেশাগ্রস্থ অবস্থায় এলাকায় জনসাধারণের শান্তি বিনষ্ট ও জনবিরক্তিকর আচারণ করে। পলাতক আসামীর নিজ বসতবাড়ীর গেইটের সামনে বাঁশ দ্বারা সংযুক্ত অবস্থায় অবাধে মাদক বিক্রয়ের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর গতিবিধি উদ্ধারকৃত সিসি ক্যামেরা ও মনিটরের সাহায্যে পর্যবেক্ষণ করে থাকে। এ ঘটনায় রাজশাহী মহানগরীর রাজপাড়া থানায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা রয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে সিপিএসসি, র‍্যাব-৫ কতৃক অভিযান চালিয়ে রাজশাহীর রাজপাড়ায় ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার পূর্বক ০২ মাদক ব্যবসায়ী ও ৪ মাদকসেবীকে গ্রেফতারের বিষয়টি আজ রবিবার (মার্চ ২০২৪ ইং) সিপিসি র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments