Friday, April 26, 2024
Homeচট্টগ্রাম বিভাগচট্টগ্রাম জেলাথানচিতে আ‘লীগের বর্ধিত সভা ও শ্রমিকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

থানচিতে আ‘লীগের বর্ধিত সভা ও শ্রমিকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন

মথি ত্রিপুরা- থানচি(বান্দরবান) প্রতিনিধিঃ
বান্দরবানের থানছি উপজেলায় আওয়ামী লীগের বর্ধিত সভা ও জাতীয় শ্রমিকলীগ থানছি উপজেলা শাখার ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১৩ই মার্চ সকাল ১০টায় থানছি উপজেলা মাল্টিপারপাস টাউন হলে দুই ধাপে আওয়ামী লীগের বর্ধিত সভা ও জাতীয় শ্রমিকলীগ থানছি উপজেলা শাখার ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

মুইশৈথুই মারমা‘র সঞ্চালনায় ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি থোয়াইহ্লামং মারমা’র সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যা শৈ হ্লা মারমা।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বান্দরবান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর অজিত কান্তি দাশ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাধন চন্দ্র দাশ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সিয়ং ম্রো, জেলা শ্রমিক লীগের সভাপতি মোঃ মুছা কোম্পানি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, থানছি উপজেলা আওয়ামী লীগের সহঃ সভাপতি উবামং মারমা, সাধারণ সম্পাদক অংপ্রু ম্রো, যুগ্ম সাধারণ সম্পাদক মালিরাং ত্রিপুরা, সাংগঠনিক সম্পাদক সিমন ত্রিপুরা প্রমূখ। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের চার ইউনিয়নের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের তৃণমূল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ক্যা শৈ হ্লা মারমা বলেন- মান অভিমান ভুলে দলের স্বার্থেে সবাই কে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

তিনি আরও বলেন- ১৯৯৭ইং সালে আমি জেলা আওয়ামী লীগের একজন সাধারণ সদস্য ছিলাম মাত্র, কিন্তু অটল থাকা, সাংগঠনিক কাজে নিজেকে শতভাগ উজার করে দেওয়ার প্রচেষ্টা আজ আমাকে জেলা আওয়ামী লীগের সভাপতি পদে আসীন করেছে।

প্রত্যক নেতাকর্মীদের মধ্যেই অদম্য নেতৃত্ব গুণ থাকে উল্লেখ্য করে তিনি বলেন- আজ আমার অবস্থান যেখানে আগামীকাল হয়তো রেমাক্রি ইউনিয়ন থেকে কেউ একজন এসে সেই স্হানে বসবে। তবে এর জন্য প্রয়োজন ধৈর্য্য, প্রচন্ড মানসিক শক্তি।

তিনি জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ বিনির্মানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি‘র হাত কে বরাবর এর মতোই শক্তিশালী করে তুলতে থানছি উপজেলা আওয়ামী পরিবারের সকলকে আরো বেশি উদ্যোগী হয়ে কাজ করে যাওয়ার আহবান জানান। সেই সাথে নেতৃমূল নেতাকর্মীদের বক্তব্যে উঠে আসা বেশ কিছু সমস্যাকে চিহ্নিত করে খুব তাড়াতাড়ি সেগুলো সমাধানের প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

সভা চলাকালীন থানছি উপজেলা আওয়ামী লীগের নব-গঠিত পূর্ণাঙ্গ কমিটির সকল নেতৃবৃন্দ দের ফুল দিয়ে বরণ করে নেন সভার প্রধান অতিথি ও জেলা আওয়ামী নেতৃবৃন্দ।

পরে দুপুর ২টায় শুরু হয় জাতীয় শ্রমিক লীগ থানছি উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠান। জাতীয় সংগীতের মধ্যে দিয়ে দেশের ও দলীয় পতাকা উত্তোলন এবং সেই সাথে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে শুরু হয় সম্মেলনের আনুষ্ঠানিকতা। উপজেলা শ্রমিকলীগ নেতা উসাই মারমা‘র সঞ্চালনায় সম্মেলনে সভাপতিত্ব করেন মোঃ মুছা কোম্পানি।

শ্রমিক লীগের তৃণমূল নেতাকর্মীদের সমর্থনে ও উপজেলা আওয়ামী লীগের পরামর্শে সম্মেলনে সভাপতি পদে মোঃ ফরিদুল আলম এবং সাধারণ সম্পাদক পদে শৈখেঅং মারমাকে নির্বাচিত করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments