Sunday, April 28, 2024
Homeরংপুর বিভাগকুড়িগ্রাম জেলাফুলবাড়ীতে সহপাঠী কর্তৃক বেদম মারপিটের ঘটনায় বহিষ্কার-১

ফুলবাড়ীতে সহপাঠী কর্তৃক বেদম মারপিটের ঘটনায় বহিষ্কার-১

নাদিরুজ্জামান মিয়া- ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
ক্লাসের ফাঁকে শ্রেণী কক্ষে খেলার সময় ধাক্কাধাক্কির জেরে নবম শ্রেণীর এক মেধাবী শিক্ষার্থীকে বাঁশের লাঠি দিয়ে বেদম মারধোর করে গুরুতর আহত করেছে অপর এক শিক্ষার্থী।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজ সংলগ্ন আদর্শ মোড় এলাকায়। গুরুতর আহত শিক্ষার্থীর নাম সাফিউল হায়দার(১৪)। তিনি উপজেলার কুরুষা ফেরুষা গ্রামের বদরুল হায়দার বিল্টুর ছেলে। বর্তমানে গুরুতর আহত সাফিউল হায়দার ফুলবাড়ী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় সাফিউল হায়দারের বাবা বদরুল হায়দার বাদী হয়ে বৃহস্পতিবার রাতে ফুলবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এদিকে অভিযুক্ত শিক্ষার্থী কর্তৃক মেধাবী শিক্ষার্থীকে মারধোরের ঘটনায় বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের শিক্ষকদের এক জরুরী সভায় হামলাকারী শিক্ষার্থীর ভর্তি বাতিল করে তাকে বহিস্কার করার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, ক্লাসের ফাঁকে শ্রেণিকক্ষে খেলার সময় সহপাঠী পুর্ব বালাতাড়ী গ্রামের সাইদুল হকের বখাটে ছেলে সিয়াম ইসলামের সাথে সাফিউলের ধাক্কাধাক্কি হয়। এ সময় সাফিউলের পায়ের স্যান্ডেল ছিঁড়ে যায়। ছেঁড়া স্যান্ডেল সেলাই করে পাশ্ববর্তী বালারহাট বাজার থেকে ফেরার সময় কলেজ সংলগ্ন আদর্শ মোড়ে অভিযুক্ত শিক্ষার্থী সহপাঠী সিয়াম সাফিউলের গতিরোধ করে বাঁশের লাঠি দিয়ে নিমর্মভাবে মারপিট করে শরীরের বিভিন্ন জায়গায় রক্তাক্ত জখম করে। সাফিউলের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে পালিয়ে যায় অভিযুক্ত সিয়াম ইসলাম।

পরে স্থানীয়দের সহায়তায় পরিবারের লোকজন গুরুতর আহত সাফিউলকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার পিঠে, মাথায় ও ঘাড়ে রক্তাক্ত জখমের চিহ্ন রয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। হাসপাতালে ভর্তি আহত সামিউল হায়দার অভিযুক্ত সহপাঠী সিয়াম ইসলামের দৃষ্টান্তমূলক শান্তির দাবী জানিয়েছেন।

অভিযুক্ত শিক্ষার্থী সিয়াম ইসলামের বাবা সাইদুল হকের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত ফোনটি বন্ধ থাকায় বক্তব্য পাওয়া যায়নি।

বালারহাট আদর্শ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান সরকার জানান, হামলাকারী শিক্ষার্থী সিয়াম ইতিপু্র্বে এরকম একাধিক ঘটনা ঘটিয়েছে। তাই আজকের এ ঘটনায় শিক্ষকদের নিয়ে জরুরী সভা করে উশৃঙ্খল শিক্ষার্থী সিয়ামের ভর্তি বাতিল করে তাকে বিদ্যালয় থেকে চুড়ান্ত বহিষ্কার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রাণকৃষ্ণ দেবনাথ অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments