Saturday, April 27, 2024
Homeনির্বাচন ও মতামতবিশ্বনাথে জামানত হারালেন তিন মেয়র প্রার্থী

বিশ্বনাথে জামানত হারালেন তিন মেয়র প্রার্থী

আবুল কাশেম- সিলেট জেলা প্রতিনিধিঃ
বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ৭ মেয়র প্রার্থীর মধ্যে জমিয়ত মনোনীত প্রার্থীসহ তিন জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। জামানত হারিয়েছেন ইসলামী দল জমিয়তের মনোনীত প্রার্থী মাওলানা শিব্বির আহমদ, আল-ইসলাহ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ফয়জুল ইসলাম তালুকদার ও যুক্তরাজ্য বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী সফিক উদ্দিন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে- বুধবার সিলেটের বিশ্বনাথ পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ৩৫ হাজার ৪৭০ ভোটের মধ্যে প্রদত্ত ভোটের সংখ্যা ২০ হাজার ৭৬০। বাতিলকৃত ভোটের সংখ্যা ৬৩। এরমধ্যে জমিয়ত মনোনীত প্রার্থী মাওলানা শিব্বির আহমদ খেঁজুর গাছ প্রতীকে ভোট পেয়েছেন ১ হাজার ৪২৯, আল-ইসলাহ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী চামচ মার্কায় পেয়েছেন ৮৩৮ ভোট ও যুক্তরাজ্য বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী সফিক উদ্দিন নারকেল গাছ প্রতীকে ভোট পেয়েছেন ৬৬৯ ভোট।

পৌরসভার প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট না পাওয়ায় এই তিনজনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচনের সহকারী রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার গোলাম সারওয়ার।

এদিকে, রেকর্ড গড়ে বিপুল ভোটের ব্যবধানে ৮ হাজার ৪৭৪ ভোট পেয়ে জয়ী হয়েছেন সাবেক দুইবারের উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ ঘরনার নেতা মুহিবুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৩ হাজার ২৬৩ ভোট। আর যুক্তরাজ্য বিএনপির সাংগঠনিক সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মুমিন খান মুন্না মোবাইল প্রতীকে ৩ হাজার ৭০ ভোট পেয়ে ৩য় হয়েছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments