Friday, April 26, 2024
Homeঢাকা বিভাগমাদারীপুর জেলামাদারীপুরে শিক্ষক মারধরের ঘটনায় স্মারক লিপি ও মানববন্ধন

মাদারীপুরে শিক্ষক মারধরের ঘটনায় স্মারক লিপি ও মানববন্ধন

মুন্না শরীফ- মাদারীপুর জেলা প্রতিনিধিঃ
মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের চারুকলা বিভাগের সহকারী শিক্ষক সজল কুমার সুত্রধরের উপর বর্বরোচিত হামলার ঘটনায় জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

সোমবার ১৬ই মে বিকাল ৪ ঘটিকার সময় মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করছে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ও ডনোভান সরকারী বালিকা উচ্চ বিদ্যালযের শতাধিক শিক্ষক ও কর্মচারী উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষকরা জানান- গত ১৫ই মে রাত অনুমান ৯ ঘটিকার সময় স্থানীয় কলেজ রোড ও আমিরাবাদ দু‘গ্রুপের মধ্যে সংঘর্ষ চলাকালীন সজল কুমার সুত্রধর ও অফিস সহকারী সুমন আহমেদ স্কুল মাঠে অবস্থান করেছিল। সংঘর্ষ থেমে গেছে মনে করে সজল কুমার সুত্রধর বিদ্যালয়ের গেইটের কাছে গেলে ওত পেতে থাকা সন্ত্রাসী গেইটের ফাঁকা দিয়ে কাতরা ছুড়ে উক্ত শিক্ষককে আহত করে। পরে তার চিৎকার শুনে সহকারী শিক্ষক আক্তারুজ্জামান ছুটে এসে সদর হাসপাতালে প্রথমে প্রাথমিক চিকিৎসা দেয়া। পরে তাঁকে উন্নত চিকিৎসার জন্য একটি বেসরকারী ক্লিনিক ভর্তি করা হয়। তাঁর পা থেকে অনেক রক্ষরক্ষণ হয় এবং পাঁচটি সেলাই লাগে।

এ ঘটনায় ঐদিন ওই শিক্ষকসহ অন্তত ৮ জন আহত হয়। উক্ত ঘটনায় ছাত্র ও শিক্ষকসহ অভিভাবকরা খুবই মর্মাহত। উক্ত ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। উক্ত ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অবিলম্বে জড়িতদের বিচারের আওতায় আনার জোর দাবী জানান। পরে তারা ওই বিদ্যালয়ের সভাপতি ও মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের কাছে স্মারক লিপি পেশ করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরিদুল ইসলাম, সিনিয়র শিক্ষক ফিরোজ আহমেদ, নুরুল আমিন, নিলিমা বিশ্বাস, সহকারী শিক্ষক আক্তারুজ্জামান, মোঃ রেজোয়ান এবং ডনোভান সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাফিজা বাশার পপি, কামাল হোসেন, শামিমা নাসরিন সহ অন্য শিক্ষকরা ও কর্মচারীগণ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments