Sunday, April 28, 2024
Homeচট্টগ্রাম বিভাগচট্টগ্রাম জেলাচট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি মিরসরাই থানার কবির হোসেন

চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ওসি মিরসরাই থানার কবির হোসেন

নুর হোসেন- চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্বাচিত হয়েছেন মিরসরাই থানার মো. কবির হোসেন। মঙ্গলবার (৫ সেপ্টেম্বর ) বিকেলে জেলা পুলিশ লাইনসে আয়োজিত মাসিক কল্যাণ ও আইনশৃঙ্খলা সভায় তার হাতে সম্মাননা সনদ তুলে দেন পুলিশ সুপার এসএম শফিউল্লাহ ।

জানা গেছে, জুলাই ও আগস্ট মাসে অবৈধ অস্ত্র উদ্ধার, মাদকদ্রব্য জব্দ, চুরি যাওয়া ২৭টি মোবাইল সেট উদ্ধার, আন্তঃজেলা গরুচোর চক্রের ৬ সদস্য গ্রেফতার, বিভিন্ন ওয়ারেন্টভুক্ত অসংখ্য পলাতক আসামি গ্রেফতার এবং উপজেলার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণসহ সার্বিক কাজের মূল্যায়নের স্বীকৃতি শ্রেষ্ঠ ওসি হিসেবে তাকে পুরস্কার দেওয়া হয়।

মিরসরাই থানায় যোগদানের পর চলতি বছরের ফেব্রুয়ারী, এপ্রিল ও জুন মাসে আরও তিনবার জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন কবির হোসেন।কবির হোসেন ৩০তম এসআই ক্যাডেট হিসেবে ২০০৭ইং সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে উপ-পরিদর্শক পদে যোগদান করেন। রাজশাহী সারদায় ১ বছর মৌলিক প্রশিক্ষণ শেষে ফেনীতে পিএসআই হিসাবে চাকরি শুরু করেন।

২০১৬ইং সালে পুলিশ পরিদর্শক হিসাবে পদোন্নতি লাভ করেন। তিনি ফেনী, ব্রাহ্মণবাড়িয়া, খাগড়াছড়ি, কক্সবাজার জেলায় চাকরি করেছেন। ২০২২ইং সালের ৬ই মার্চ মিরসরাই থানায় ওসি হিসেবে যোগ দেন তিনি। এর আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেছেন।কবির হোসেন কুমিল্লা জেলার বুড়িচং থানার এতবারপুর এলাকার বীর মুক্তিযোদ্ধা মোঃ আবদুল মতিনের ছেলে।

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কবির হোসেন বলেন, কাজের স্বীকৃতি পাওয়াটা আনন্দের। স্বীকৃতি পেলে কাজের গতি বাড়ে, আনন্দ পাওয়া যায়। আমি আমার সেই কাজের স্বীকৃতি পেয়েছি। এই অর্জনে আমি আনন্দিত। পাশাপাশি আমার ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments