শনিবার, ২২ Jun ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
ধুনটে দুস্থদের মাঝে সেলাই মেশিন বিতরণ করলেন- এমপি নড়াইলে কনস্টেবল ও নায়েকদের ১৭তম দক্ষতা উন্নয়ন কোর্সের উদ্বোধন রায়পুরে অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেফতার ২ রংপুর উচ্চ বিদ্যালয়ের আয়োজনে ঈদ ক্রিকেট ফেস্টিভ্যাল সম্পন্ন রাণীশংকৈলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ-১৭’র প্রস্তুতি সভা পশুর হাটে অতিরিক্ত টোল আদায় অন্যায়ভাবে দিনমজুরকে কারাদন্ড- এসিল্যান্ড বদলী পাবনায় ট্রেনে কাটা পড়ে এক বৃদ্ধার মৃত্যু পীরগঞ্জে বাংলাদেশ প্রেস ক্লাবে সাধারণ সভা সম্পন্ন র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক ধুনটে খালুর বাড়িতে বেড়াতে এসে নিহত-১ নড়াইলে যুদ্ধাপরাধ মামলায় আত্মগোপনে থাকা রুহুল কুদ্দুস আটক ধুনটে নিমগাছী ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচনী জনসভা ফুলবাড়ীতে সাবেক উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা কমান্ডারকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন তারাগঞ্জ থানা অফিসার ইনচার্জের ঈদ শুভেচ্ছা তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল রানার ঈদ শুভেচ্ছা ডিমলায় অসহায় রোগীদের চিকিৎসা সহায়তার চেক বিতরণ জনবিরোধী বাজেট ঈদের আনন্দ ধ্বংস করেছে- মোমিন মেহেদী নীলফামারীর জলঢাকায় এক মাদক ব্যবসায়ি আটক রংপুরের পীরগঞ্জ মহিলা কলেজে “মেহেদী উৎসব” নড়াইলে দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

রুবেলের গীতি কবিতায় দুই বাংলার সুর ও কণ্ঠে নতুন গান “চলে তুমি যেতেই পারো”

উপরে আকাশ সেন ও নীচে গীতিকার এবং কম্পোজার

বিনোদন সংবাদঃ
তরুণ গীতিকার মোঃ রুবেলের লেখায়, ভারতীয় জনপ্রিয় কণ্ঠশিল্পী আকাশ সেন(কলকাতা) ও বাংলাদেশের উদীমান মেধাবী মিউজিক কম্পোজার এস. আই. খোকনের সুর ও সঙ্গীতে বাজারে আত্মপ্রকাশের অপেক্ষায় “চলে তুমি যেতেই পারো”

গান মনের খোরাক- আদি বাংলাদেশ থেকে আজ অবধি আধুনিক বাংলাদেশে সভ্যতার এক অপূর্ব বিনোদনের একাংশ হল দেশীয় সঙ্গীত যা বাংলাদেশ সাংস্কুতিক অঙ্গনের অগ্রমূল্যায়নে দেশ ও বহির্বিশ্বে ব্যাপক আলোচিত। কালান্তরে এমনই একটি গান বাজারে অভিষেক হতে চলছে- “চলে তুমি যেতেই পারো”

তারুণ গীতি কবি মোঃ রুবেল ইসলাম বৃহত্তর রংপুরের নীলফামারী জেলাধীন কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউপি’র কেল্ল্যাবাড়ীর বগুলাগাড়ীতে জন্মসূত্রে বসবাস করেন। শৈশব ও কৈশর কেটেছে তার জন্মভূমি উপজেলা কিশোরগঞ্জ ও পাশ্ববর্তী উপজেলা রংপুরের তারাগঞ্জে।

জানা গেছে- ছোটকাল থেকেই রুবেল সঙ্গীত সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম, যেমন- সঙ্গীতের ভিডিও গ্রাফিক্স ও জনে জনে গানের প্রসার ও প্রচারের কাজে কেটেছে তার একটি সিংহভাগ সময়। করেছেন বিভিন্ন গানের মিউজিক ভিডিও‘র কাজ।

সঙ্গীত সংশ্লিষ্টতা থেকে থেকে রুবেল তার লেখনী দ্বারা দুই বাংলার স্বনামধণ্য কণ্ঠশিল্পী আকাশ সেন‘র মতো সঙ্গীত প্রতিভার কণ্ঠে লালিত হয়ে এবার প্রকাশ করতে যাচ্ছে “চলে তুমি যেতেই পারো”

“চলে তুমি যেতেই পারো” গানটি সম্পর্কে মেধাবী ও সুর বিচক্ষন সঙ্গীত পরিচালক এস আই খোকন বলেছেন- “চলে তুমি যেতেই পারো” গানের সুর ও সঙ্গীত চলমান ও সোনালী যুগের সংস্কৃতির ভিন্ন ধারায় রূপায়ন করা হয়েছে। যা সুরের মূর্ছনায় দুই বাংলার সঙ্গীত প্রেমীর মন জয় করবে ইনশাল্লাহ্। তিনি আরও বলেছেন বিগত সময়ের বিভিন্ন গানের সুর ও সঙ্গীতের ধারা সংস্করন এবং পরিচালনা “চলে তুমি যেতেই পারো” গানটি নিয়ে তিনি অন্যরকম সাফল্যের আশাবাদ ব্যক্ত করেছেন।

গীতিকার রুবেল সম্পর্কে সঙ্গীত পরিচালক ও কম্পোজার এস.আই. খোকন বলেন- তরুন এই লেখক তার চেষ্টা ও প্রকৃতির আবেশে প্রেমাবেগী হয়ে “চলে তুমি যেতেই পারো” গানটি লিখেছেন। গানটি শ্রোতানন্দিত হবে। তিনি আরও বলেন- আগামীতে রুবেলের আরও তিনটি গানের মিউজিক কম্পোজিশনের কাজ করা হবে। যার একটি গান ভারতীয় অন্য আরেকজন ও স্বদেশীয় কণ্ঠশিল্পীর কণ্ঠে বাকী দু‘টো গানের কণ্ঠধারন করা হবে।

গীতিকবির কৃতজ্ঞতা প্রকাশ- সংবাদিক ও লেখক লাতিফুল সাফি ডায়মন্ড ও মেধাবী সঙ্গীত পরিচালক এস.আই. খোকনের প্রতি বিশেষ কৃজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন এই দুজন মানুষ আমাকে বিভিন্ন ভাবে আমাকে সঙ্গীতাঙ্গনের কর্মকান্ডে অনুপ্রেরণা যুগিয়েছেন। আমার আজকের সাফল্য সহযোগী https://www.facebook.com/diamond.safi ও  https://www.facebook.com/shahidulkhokonদীর্ঘায়ু ও জীবন সাফল্য কামনা করি।

গীতি কবির বিস্তারিতঃ 
মোঃ রুবেল ইসলাম
কিশোরগঞ্জ-নীলফামারী, রংপুর।
মোবাইলঃ 01718745107
ফেসবুক লিংকঃ https://www.facebook.com/sld.rubel

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com