বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

কুমিল্লায় বিকাশ এর আয়োজনে শুরু হলো তিন দিনের পেমেন্ট মেলা

এন,সি জুয়েল- কুমিল্লা জেলা প্রতিনিধিঃ
ক্যাশবিহীন ডিজিটাল পেমেন্টকে উৎসাহিত করতে ৭-৯ ডিসেম্বর পর্যন্ত ৩ দিন ব্যাপী জেলা শিল্পকলা একাডেমীতে চলবে এই আয়োজন।কুমিল্লা, ৭ ডিসেম্বর, ২০২৩ : দেশজুড়ে সহজ, নিরাপদ, ক্যাশবিহীন ডিজিটাল পেমেন্টকে আরো উৎসাহিত করতে কুমিল্লা জেলা শহরে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ এর আয়োজনে শুরু হলো ‘পেমেন্ট মেলা’। তিনদিনব্যাপী এই মেলা চলবে আগামী ৯ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) নগরীর জেলা শিল্পকলা একাডেমীতে এ মেলার উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিকাশ এর মার্চেন্ট ডেভেলপমেন্ট এর চট্টগ্রাম সার্কেল হেড আবরার হোসেন, ট্রেড মার্কেটিং এর জেনারেল ম্যানেজার মঈদুল ইসলাম খান এবং মার্চেন্ট ডেভেলপমন্ট এর টিম লীড মো: ইলিয়াস হাসান তুষার সহ অন্যান্য কর্মকর্তারা।

জেলা শিল্পকলা একাডেমী-তে তিনদিন ব্যাপী এই মেলায় থাকছে বিভিন্ন লাইফস্টাইল ব্র্যান্ড, পোষাক, জুতা, খেলনা, প্লাস্টিক পণ্য, হস্তশিল্প, খাদ্য সামগ্রী, ইলেকট্রনিকস সহ বিভিন্ন পণ্য এবং সেবার স্টল। কেনাকাটার উপর মার্চেন্টভেদে থাকবে বিভিন্ন অঙ্কের ক্যাশব্যাক ও ডিসকাউন্ট অফার। বর্ণিল এই মেলায় প্রতিদিন আরো থাকছে স্থানীয় শিল্পীদের সঙ্গীত পরিবেশনা, গ্রাহক এবং মার্চেন্টদের জন্য পৃথক র‍্যাফেল ড্র, বাচ্চাদের জন্য পাপেট শো সহ নানা আয়োজন।

গ্রাহকরা তাদের বিকাশ অ্যাপ অথবা অ্যাকাউন্ট দেখিয়ে মেলায় প্রবেশ করতে পারবেন। আর যাদের বিকাশ অ্যাকাউন্ট নেই তারা মেলা প্রাঙ্গনেই বিকাশ অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন। উল্লেখ্য, এই মেলায় দর্শনার্থীরা শুধুমাত্র বিকাশ পেমেন্টেই সব রকমের কেনাকাটা করতে পারবেন। মেলায় বিভিন্ন স্টলে থাকা কিউআর কোড স্ক্যান করে কেনাকাটা করতে পারবেন গ্রাহকরা। এছাড়াও মেলা প্রাঙ্গনে ফ্রি ওয়াইফাই সুবিধা পাবেন দর্শনার্থীরা। পাশাপাশি গেম শো-তে অংশ নিয়ে আকর্ষণীয় সব উপহার জেতার সুযোগ পাবেন মেলায় আগতরা।

প্রতিদিন মেলা চলবে মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। বিকাশ শুরু থেকেই দেশে ক্যাশলেস ডিজিটাল পেমেন্ট ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছে। গত একযুগের যাত্রায় বিকাশ গড়ে তুলেছে দেশজুড়ে প্রায় ৬ লাখ মার্চেন্টের এক শক্তিশালী নেটওয়ার্ক। পাশাপাশি ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও বিভিন্ন ধরনের সেবাদাতা প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্বের মাধ্যমে প্রতিষ্ঠানটি একটি ক্যাশলেস সমাজ গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। যার ফলে, ৭ কোটি ৩০ লাখ ভেরিফাইড রেজিস্টার্ড গ্রাহকের প্রতিদিনের সঙ্গী হয়ে উঠেছে বিকাশ।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com