বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

জলঢাকায় তথ্য অধিকার আইন ২০০৯ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

হাসানুর কাবীর মেহেদী- নিজস্ব প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকা উপজেলায় তথ্য অধিকার আইন ২০০৯ইং বিষয়ক প্রশিক্ষণ কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার ১৩ই জুন সকালে উপজেলা পরিষদ হলরুমে নির্বাহী অফিসার মাহবুব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আজহারুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ তথ্য কমিশনের সহকারী পরিচালক মোঃ সালাহ উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, সাব-রেজিস্টার মনিষা রায়, উপজেলা স্বাাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএইচএম রেজওয়ানুল কবীর, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল আউয়াল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক ও উপজেলা শিক্ষা অফিসার নুর মোহাম্মদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা প্রকাশ চন্দ্র রায় ও উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মীর হাসান আল বান্না প্রমুখ। এসময় তিনি তথ্য অধিকার আইনের বিস্তারিত তুলে ধরে বলেন, তথ্যের অবাধ প্রবাহ এবং জনগনের অধিকার নিশ্চিত করণের লক্ষ্যেই তথ্য অধিকার আইন ২০০৯ইং প্রণীত হয়েছে।

তিনি আরও বলেন- সংবিধান মতে যেহেতু জনগন প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক সেহেতু জনগণের ক্ষমতায়নের জন্য তথ্য অধিকার নিশ্চিত করা আবশ্যক। এতে সরকারি, স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থা এবং সরকারি ও বিদেশী অর্থায়নে পরিচালিত বেসরকারি সংস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে, দুর্নীতি হ্রাস পাবে ও সুশাসন প্রতিষ্ঠিত হবে।

এই আইনের সুফল জনগণের দোর গোড়ায় পৌঁছে দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানান। উপজেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি, বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com