বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

জীবন যুদ্ধে সংগ্রাম আর গরীব দুঃখী মেহনতি মানুষের সেবায় নিয়োজিত মোশারেফ চেয়ারম্যান

শাহীন আলম- বিশেষ প্রতিনিধিঃ
বাস্তব জীবনের সাথে সংগ্রাম করে নিজের মেধা, শক্তি, সাহসকে কাজে লাগিয়ে আর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন আদর্শ সৈনিক/কর্মী হিসেবে এবং কুমিল্লা চৌদ্দগ্রামের মাটি ও মানুষের উন্নয়নের রূপকার সাবেক সফল রেলপথমন্ত্রী মজিবুল হক মুজিবের দিকনির্দেশনা এলাকার গরীব দুঃখী মেহনতি মানুষের পাশে থেকে নিরলস ভাবে কাজের মাধ্যমে সেবা দিয়ে যাচ্ছেন কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার ১নং কাশিনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন।

সরেজমিনে স্থানীয়রা জানান, এই মোশারেফ হোসেন চেয়ারম্যান হওয়ার আগেও সাবেক রেলপথ মন্ত্রীর একান্ত সহকারী হিসেবে দায়িত্বে থাকা অবস্থায় এলাকার মানুষের সুখে দুঃখে পাশে থেকে কাজ করেছেন। তারই ধারাবাহিকতায় তার নিজ ইউনিয়নের জন-প্রতিনিধি (চেয়ারম্যান) হওয়ার পর থেকে ইউনিয়ন পরিষদের বাজেট ছাড়াও চৌদ্দগ্রামের উন্নয়নের রূপকার মুজিবুল হক এমপি‘র সহযোগিতায় এলাকার রাস্তাঘাট-পুলকালভার্ট, ড্রেন, মানুষ চলাচলের রাস্তা টেকসই রাখতে রিটার্নিং ওয়াল, রাস্তা সলিং, মসজিদ, মাদ্রাসা, এতিমখানা পাকা করণ সহ অবকাঠামো উন্নয়ন মূলক কাজ করেছেন এবং বর্তমানেও কাজে ধারা অব্যাহত রয়েছে।

গত ২০২০-২১ সালের করোনা মহামারিতে সচেতনতার সহিত ১নং কাশিনগর ইউনিয়ন বাসীর দূর দিনেও তার অর্থনৈতিক সহযোগিতার কমতি ছিল না। এই মোশারেফ চেয়ারম্যান করোনা মহামারিতে দুই বছর যাবৎ মজিবুল হক এমপি’র দিক-নির্দেশনায় এবং নিজ দায়িত্বে এলাকার মানুষকে ডেকে ডেকে, বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নেন এবং ব্যাপক পরিমাণ ত্রাণ সহযোগিতা করেছিলেন বলে জানা যায়।

চেয়ারম্যান মোশারেফ হোসেন এলাকার গরীব অসহায় হত- দরিদ্র মানুষের মাঝে অনেক টিউবওয়েল বিতরণ,বহু ঘর নির্মাণ করে দেন। এছাড়াও এলাকার বহু হত-দরিদ্র গৃহহীনদের মাঝে মুজিব বর্ষের ঘর বিতরণ সহ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, ভিজিএফ কার্ডের ব্যবস্থা অব্যাহত রয়েছে।

স্হানীয়রা আরো জানান, গত ২০২১ইং সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১নং কাশিনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সহ বিভিন্ন দলের ১২ জন মনোনয়ন প্রত্যাশী ছিলেন, কিন্তু মোশারেফ চেয়ারম্যান এর কাজের দক্ষতা, ইউনিয়নের মানুষের সাথে সেতুবন্ধন এবং কাজের অগ্রগতি চলমান রাখতে মোশারেফ এর বিরুদ্ধে সকল ষড়যন্ত্রকে উপেক্ষা করে চৌদ্দগ্রাম মাটি ও মানুষের নেতা কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক এমপি তাকে পূনরায় বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সহ নৌকা প্রতীক উপহার দেন।

তৎকালীন নির্বাচনে মোশারেফ এবং নৌকা মার্কার বিপক্ষে ৭ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেও মোশারেফ হোসেন এর নিকট বিপুল ভোটে পরাজিত হন।

বর্তমানে চেয়ারম্যান মোশারেফ হোসেন ইউনিয়নবাসীর পাশে থেকে নিরলস ভাবে ইউনিয়ন এর বিভিন্ন অবকাঠামো উন্নয়নের পাশাপাশি সামাজিক রাজনৈতিক ভাবে মানুষের সাথে একাত্মতা বজায় রেখে জন সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com