বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদঃ
অনলাইন ভিত্তিক গণমাধ্যম “৭১সংবাদ২৪.কম” এ প্রতিনিধি আহ্বান করা হয়েছে। আগ্রহীগণ জিবনবৃত্তান্ত পাঠাতে 71sangbad24.com@gmail.com -এ মেইল করুন
সংবাদ শিরোনামঃ
পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আহসান হাবিব জেলায় শ্রেষ্ঠ গোপনে পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ, হরিজন সম্প্রদায় শুকরের বিষ্ঠা ফেলে প্রতিবাদ র‌্যাব-১১, সিপিসি-২’র অভিযানে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ফুলবাড়ীতে কৃষকদের মাঝে দু’টি ধান কাটা মেশিন বিতরণ নড়াইলে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বিদ্যুতের প্রিপেইড মিটারে দ্বি-গুণ টাকা কাটার অভিযোগ, দিশেহারা গ্রাহক সংবাদ প্রকাশের জের কিংবা পুলিশি তাণ্ডব নয়, মামলার আলামতে গাছ জব্দ লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে লক্ষ্মীপুরে সয়াবিন উৎপাদন, বিক্রির টার্গেট ৫০০ কোটি পীরগঞ্জে মুখ খুলছে না সাধারণ ভোটার, তবে নির্বাচনী প্রচারণা তুঙ্গে কুমিল্লার দেবীদ্বারে সার্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা নড়াইলে উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ সুপার’র নির্দেশ আটকের ১২ ঘণ্টা পর পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মুক্তি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণার দাবীতে নীলফামারীতে ছাত্রলীগের সমাবেশ ধান ক্ষেত পরিদর্শণে বাংলাদেশ ও আন্তর্জাতিক ধান গবেষণার প্রতিনিধি দল নীলফামারীতে নীলফামারীতে শিল্প কারখানার দূষণ নিয়ন্ত্রণ ওসবুজ শিল্পায়ন বিষয়ক মতবিনিময় রংপুরের পীরগঞ্জে গৃহবধূকে মারপিট, থানায় অভিযোগ! লক্ষ্মীপুরে কালবৈশাখী ঝড় ধুনটে চৌকিবাড়ী ইউনিয়ন আ’লীগের বর্ধিত সভা ঘুমের ঔষধ খাইয়ে অটোরিকশা ছিনতাই চক্রের মুল হোতা’সহ গ্রেপ্তার ৪ নীলফামারীতে নিষিদ্ধ হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে জরিমানা

ঠাকুরগাঁওয়ে ঘর ও দু‘টি মোটরসাইকেল জ্বালিয়ে দিয়েছে দূর্বৃত্তরা

নিজস্ব প্রতিনিধিঃ
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় আম বাগানের লিজ নেওয়াকে কেন্দ্র করে আম বাগান পাহাড়া ঘর ও ঘরে রক্ষিত দু‘টি মটর সাইকেল আগুনে জ্বালিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। আর এই আগুনে পুড়ে ক্ষতি হয়েছে ঘর সংলগ্ন থাকা আম গাছ ও এর ফল। যা আর অল্প কিছু দিনের ভিতর বাজারজাত করা হতো।

এ ঘটনায় সাতজনের নাম উল্লেখ করে ১৫/১৬ জনকে অজ্ঞাত দেখিয়ে রাণীশংকৈল থানায় লিখিত এজহার দাখিল করেছেন মো: অসীম হায়াত পাঞ্জাব নামে এক ব্যক্তি। তিনি বালিয়াডাঙ্গী উপজেলার বেলসাড়া (বানিয়া বস্তি)’র মৃত; আবুল খায়ের এর ছেলে। মামলার আসামীরা হলেন- রাণীশংকৈল উপজেলার বুগধরী পাড়া গ্রামের মৃতঃ আব্দুস সামাদের ছেলে মোঃ সাইফুল্লাহ বাবু(৫০) ও মোঃ শহিদুল্লাহ মিঠু(৪৫)। একই এলাকার মৃতঃ হাফিজ উদ্দিনের ছেলে- মোঃ মোস্তাফিজুর মুক্তা(৪৮), মোঃ ওমর ফারুক(৩৮), মোঃ মাসুদ রানা(৩৫), ঝিকড়া গ্রামের মৃতঃ মফিজউদ্দিনের ছেলে আফাক আলী(৫০) ও বালিয়াডাঙ্গী থানাধীন নয়া দলুয়া গ্রামের মৃতঃ ফারাজ হোসেনের ছেলে মোঃ সফিজুল ইসলাম(৪২)।

মামলার বাদি আসীম হায়াত পাঞ্জাব ৭১সংবাদ২৪.কম‘কে জানান- ২০১৮ইং সালের ১৫ই জানুয়ারী উল্লেখিত ব্যক্তিদের নিকট হতে আটটি আমবাগান ৮ বছর মেয়াদে খায়-খালাসী হিসেবে ২০ লক্ষ ৫০ হাজার টাকায় চুক্তিবদ্ধ হন তিনি। এর মধ্যে উক্ত পরিমাণ টাকা হতে ১৫ লক্ষ ৫০ হাজার টাকা বুঝে নেন চুক্তিকারিরা। পরবর্তীতে তিনি জানতে পারেন তিনি যাদের কাছ থেকে আম বাগানগুলো চুক্তিবদ্ধ হয়েছেন উনারা মূল মালিক নয়-এমনকি তারা মূল মালিকের মৌখিক নির্দেশে বাগানগুলো দেখভাল করছিলেন।

পরবর্তীতে বাগানের মূল মালিকের চাপে তিনি পুণরায় ১৫ জুলাই ২০২১ ইং তারিখে মূল মালিকগণের নিকট হতে সাত লক্ষ পঞ্চাশ হাজার টাকায় ৬ বছরের জন্য বাগানগুলো চুক্তি নেন। এদিকে বিষয়টি জানতে পেরে পূর্বের চুক্তিকারীরা তাকে বাগান থেকে বিতাড়িত করতে নানা ফন্দি আটে। এরই ধারাবাহিকতায় গত ৩০শে মে দিবাগত রাতে তারা সংঘবদ্ধ হয়ে আমের বাগান পাহাড়াদারদের রশি বেঁধে রেখে বাগান পাহাড় দেওয়া ঘর ও ঘরে থাকা লিফান-১০০ সিসি ও টিভিএস-১০০ সিসি দু‘টি মটরসাইকেলে আগুন ধরিয়ে জ্বালিয়ে দেয়।

এসময় ঘরের আশেপাশে থাকা আমগাছগুলোও আগুনে পুড়ে যায়। এ ঘটনায় তিনি সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। এ বিষয়ে অভিযুক্ত সাইফুল্লাহ বাবু সহ অন্যদের সাথে যোগাযোগ করা হলে তারা বিষয়টি অস্বীকার করেছেন।

এ ব্যাপারে জানতে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গুলফামুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান- অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুনঃ

অনলাইন ভিত্তিক 71sangbad24.com গণমাধ্যমটি

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশনে নিবন্ধিত, (আই ডি নং-364)

বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

আগ্রহীগণ সিভি পাঠাতে -মেইল করুনঃ info71sangbad24.com@gmail.com

©2019 copy right. All rights reserved 71sangbad24.com Desing & Developed By Hostitbd.Com